২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দুর্যোগের সেশনে মুশফিক-লিটনের প্রতিরোধ

- ছবি - সংগৃহীত

মিরপুর টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। ইতোমধ্যে শেষ হয়েছে প্রথম সেশনের খেলা। এই সেশনটা বড্ড বাজে গেছে। খেলা হয়েছে ২৩ ওভার। রান ৬৬। উইকেট গেছে পাঁচটি। আর সেটা ২৪ রানেই। এরপর দলের হয়ে প্রতিরোধে নেমেছেন মুশফিকুর রহিম ও লিটন দাস।

ব্যাট করতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলেই বিদায় নেন ওপেনার মাহমুদুল হাসান জয়। রানের খাতা খোলার আগেই কাসুন রাজিথার বলে বোল্ড হন তিনি। টিকতে পারেননি তামিমও। পরের ওভারে আসিথা ফার্নান্দোর বলে জয়াবিক্রমার হাতে ক্যাচ দেন দেশ সেরা এই ওপেনার। চার বল খেলে তিনিও রানশূন্য।

এরপর নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক একটু স্বস্তি দেয়ার চেষ্টা করলেও থিতু হতে পারেননি। ষষ্ঠ ওভারের প্রথম বলে মুমিনুলকে বোল্ড করে দেন রাজিথা। নয় বলে দুই বাউন্ডারিতে নয় রান করে ফেরেন বাংলাদেশ ক্যাপ্টেন।

পরের ওভারে আবারো উইকেট পতন। এবার রাজিথার বলে বোল্ড শান্ত। ২১ বলে এক চারে আট রান করে ফেরেন তিনি। এমন অবস্থায় ক্রিজে আসেন সাকিব। কিন্তু বিধিবাম। প্রথম বলেই এলবির শিকার হন তিনি। রিভিউ নিয়েও কাজ হয়নি। গোল্ডেন ডাক মারেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

২৪ রানে পাঁচ উইকেট হারানোর পর হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। স্বীকৃত ব্যাটারদের মধ্যে এটাই শেষ জুটি। প্রথম সেশন দু’জনে পার করে দেন। ৪৭ বলে তিন বাউন্ডারিতে ২২ রানে অপরাজিত আছেন মুশফিক। অন্যদিকে ৫৪ বলে চারটি বাউন্ডারিতে ২৬ রানে অপরাজিত লিটন দাস।

প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার হয়ে তিন উইকেট নেন কাসুন রাজিথা। বাকি দুই উইকেট নেন আসিথা ফার্নান্দো।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল