০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

ওয়েস্ট ইন্ডিজ সফরে চমক রেখে দল ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজ সফরে চমক রেখে দল ঘোষণা। - ছবি : সংগৃহীত

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের তিন সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজগুলোকে সামনে রেখে ১৬ সদস্যের টেস্ট, ১৭ সদস্যের ওয়ানডে ও ১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

রোববার এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দল ঘোষণা করে বিসিবি।

টেস্ট সিরিজের স্কোয়াডে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমানকে। দীর্ঘদিন পর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ফেরানো হয়েছে এনামুল হক বিজয়কে। একইসাথে এই দুই ফরম্যাটে ফিরেছেন মোহাম্মদ সাইফুদ্দিনও।

এছাড়া সাকিব আল হাসানকে ওয়ানডে সিরিজে পাওয়া নিয়ে একপ্রকার সংশয় দেখা দিলেও, শেষপর্যন্ত তাকে নিয়েই স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

তবে আসন্ন সিরিজে খেলছেন না অভিজ্ঞ মুশফিকুর রহিম। হজের কারণে পুরো সফর থেকে ছুটি নিয়েছেন তিনি। চোটের কারণে টেস্ট ও টি-টোয়েন্টিতে নেই তাসকিন আহমেদ। এছাড়া ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ। টি-টোয়েন্টি দল থেকে জায়গা হারিয়েছেন মোহাম্মদ নাইম শেখ।

এদের জায়গায় টেস্ট দলে ঢুকেছেন মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন ও নুরুল হাসান সোহান।

টেস্ট স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, ইয়াসির আলী, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, এবাদত হোসেন, শহীদুল ইসলাম, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ।

ওয়ানডে স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, ইয়াসির আলী চৌধুরী, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, ইয়াসির আলী চৌধুরী, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম, নুরুল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, এনামুল হক বিজয়।


আরো সংবাদ


premium cement