১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আইপিএল প্লে-অফ খেলার ছাড়পত্র পেয়ে গেল বিরাটের বেঙ্গালুরু

আইপিএল প্লে-অফ খেলার ছাড়পত্র পেয়ে গেল বিরাটের বেঙ্গালুরু - ছবি : সংগৃহীত

ইডেন গার্ডেন্স অবশেষে দেখতে চলেছে বিরাট কোহলিকে। সেই সুযোগ করে দিলেন কোহলির থেকে জাতীয় দলের অধিনায়কত্ব পাওয়া রোহিত শর্মা। আইপিএলে শনিবার রোহিতের দল মুম্বই ইন্ডিয়ান্স পাঁচ উইকেটে হারিয়ে দিলো দিল্লি ক্যাপিটালসকে। ফলে চতুর্থ দল হিসেবে আইপিএলের যোগ্যতা অর্জন করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাদের ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট। দিল্লি শেষ করল ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে। মুম্বই আগেই বিদায় নিয়েছিল। ফলে পচা শামুকে পা কাটল ঋষভ পন্থদের।

এ দিন প্রথমে ব্যাট করে দিল্লি ১৫৯-৭ তোলে। রভমান পাওয়েল (৪৩) এবং পন্থ (৩৯) বাদে কেউই দাঁড়াতে পারেননি। জবাবে ঈশান কিশন (৪৮) এবং টিম ডেভিডের (৩৪) দাপটে জেতে মুম্বই।

টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল দিল্লি। তবে শুরুটা তাদের খুবই খারাপ হয়। তৃতীয় ওভারেই ফিরে যান ছন্দে থাকা ডেভিড ওয়ার্নার (৫)। চতুর্থ ওভারে দ্বিতীয় বলে ফেরেন মিচেল মার্শ (০)। কিছুক্ষণ পরে ফিরে যান পৃথ্বী শ (২৪) এবং সরফরাজ খান (১০)। ৫০ রানে চার উইকেট হারিয়ে তখন ধুঁকছে দিল্লি।

ওই সময়ে দিল্লির হাল ধরেন অধিনায়ক পন্থ এবং রভমান পাওয়েল। দু’জনে মিলে পঞ্চম উইকেটে ৭৫ রান যোগ করেন। ১৬তম ওভারে পন্থ ৩৯ রান করে আউট হন। পাওয়েল অর্ধশতরানের সাত রান দূরে ফিরে যান। তার ৩৪ বলে ৪৩ রানের ইনিংসে রয়েছে একটি চার এবং চারটি ছক্কা। অক্ষর পটেলের অপরাজিত ১৯ রানের সৌজন্যে নির্ধারিত ওভারে ১৫৯/৭ স্কোরে পৌঁছয় দিল্লি।

মুম্বইয়েরও শুরুটা ভালো হয়নি। পরের পর বল খেললেও রান পাচ্ছিলেন না রোহিত শর্মা। শেষ পর্যন্ত ১৩ বলে দু’রানে ফিরে যান তিনি। সেখান থেকে দলের হাল ধরেন ঈশান কিশন এবং ডেওয়ল্ড ব্রেভিস। ঈশান বেশি আক্রমণাত্মক ভঙ্গিতে ছিলেন। তিনটি চার এবং চারটি ছয়ের সাহায্যে ৩৫ বলে ৪৮ করে তিনি আউট হন। কিছুক্ষণ পরে ফিরে যান ব্রেভিসও। তিনি ৩৭ রান করেন। স্বভাবোচিত ভঙ্গিতে এ দিনও খেলেন টিম ডেভিড। শুরু থেকে মারকুটে মেজাজ। ১১ বলে দু’টি চার এবং চারটি ছক্কার সাহায্যে ৩৪ রান করে দেন। ওখানেই কার্যত ম্যাচ পকেটে চলে আসে মুম্বইয়ের।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল