২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ক্যারিবীয় সফরে নেই মুশফিক

মুশফিকুর রহিম - ফাইল ছবি

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। তবে এই সফরে বাংলাদেশ শিবিরে থাকছেন না মুশফিকুর রহিম।

হজ করতে যাওয়ায় এই সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন তিনি। সেই ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, ‘এক মাসেরও বেশি সময় আগে ছুটি চেয়ে রেখেছিল মুশফিক। তখন অবশ্য জানিয়েছিল কোটার ব্যাপার থাকায় এবার সবাই হজে সবাই যেতে পারছে না। যে কারণে অনিশ্চয়তা ছিল তার হজ করা নিয়ে। তবে কোটার মধ্যে মুশফিকের নাম এসেছে। চট্টগ্রাম টেস্টের চলাকালীন আমরা মুশফিকের ছুটি নিশ্চিত করেছি।’

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। এ লক্ষ্যে আগামী ৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওয়ানা দেবে বাংলাদেশ। টেস্ট দিয়ে ক্যারিবীয় মিশন শুরু হবে বাংলাদেশের। অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুন।

সর্বশেষ সফরে ওয়েস্ট ইন্ডিজে ভালো সময় কেটেছিল বাংলাদেশের। তবে এবার কেমন কাটবে তা নিয়ে থাকছে সংশয়। মুশফিক যাচ্ছেন না। আবার চোটের তালিকাও দীর্ঘ। মিরাজ চোটের কারণে বাইরে। চট্টগ্রাম টেস্টের পর ছিটকে গেছেন পেসার শরিফুল ইসলাম ও অফ স্পিনার নাঈম ইসলাম। ক্যারিবীয় সফরে যাওয়া হবে না ইনজুরি পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়া তাসকিন আহমেদেরও।


আরো সংবাদ



premium cement