২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শ্রীলঙ্কায় না হলে এশিয়া কাপ আয়োজনের দৌড়ে বাংলাদেশ

- ছবি : সংগৃহীত

অর্থনৈতিক সঙ্কট ও রাজনৈতিক অস্থিরতায় জর্জরিত শ্রীলঙ্কা। এ কারণেই আগামী আগস্টে নির্ধারিত এশিয়া কাপ ক্রিকেটের আয়োজনের সুযোগ হারাতে পারে লঙ্কানরা। তবে শ্রীলঙ্কায় এশিয়া কাপ না হলে, সেটি বাংলাদেশে হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। ক্রিকেট ডট কমে প্রকাশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।

রাজনৈতিক কারণে ভারত-পাকিস্তানের মাটিতে টুনামেন্ট হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। পাকিস্তানে হলে রাজনৈতিক কারণে খেলতে রাজি হবে না ভারত। আর তীব্র গরমের কথা চিন্তা করে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টুর্নামেন্ট আয়োজন করা কঠিন হয়ে যাবে। তাই সব দিক বিবেচনা করে বাংলাদেশকেই আদর্শ স্থান ভাবছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

এসিসির এক কর্মকর্তা ক্রিকেট ডট কমকে জানান, ‘এই মুহূর্তে বাংলাদেশই একমাত্র বিকল্প এবং চূড়ান্ত সিদ্ধান্ত হবার আগে শ্রীলঙ্কার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এসিসি। আগস্টের শেষ দিকে এবং সেপ্টেম্বরের শুরুতে আরব আমিরাত ম্যাচ আয়োজনের বিকল্প নয়।’

যদি শ্রীলঙ্কা আয়োজন করতে না পারে, তবে ১৫তম আসরের আয়োজক তৃতীয়বার বদলাবে এশিয়া কাপের। ২০২০ সালে টুর্নামেন্টটি হবার কথা থাকলেও, করোনার কারণে তা স্থগিত করা হয়েছিল। ওইবার আয়োজক ছিল পাকিস্তান। পরে আগামী আগস্টে শ্রীলঙ্কায় আয়োজনের সিদ্ধান্ত নেয় এসিসি।

২০২২ সালে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয় এসিসি। তবে শ্রীলঙ্কায় ভয়াবহ আর্থিক সঙ্কটের কারণে সেটি এখন আবারো অনিশ্চয়তার মুখে।

পূর্ব সূচি অনুযায়ী ২৭ আগস্ট থেকে টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়ার কথা এশিয়া কাপ। যা চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল