১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মুশফিকের হার না মানা সেঞ্চুরি

টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নিলেন মুশফিক - ছবি : নয়া দিগন্ত

বাউন্ডারি নিশ্চিত হতেই মুষ্টিবদ্ধ হাতে ঘুষি ছুড়লেন শূন্যে। আনন্দে জড়িয়ে ধরলেন সতীর্থ নাঈমকে। এরপর ব্যাট ও হেলমেট নিয়ে দুই হাত করলে প্রসারিত। চুমু আকলেন প্রিয় ব্যাটে। সবুজ জমিনে এরপর দিলেন সিজদা।

সেঞ্চুরির পর মুশফিকের এমন উযদাপন বাড়াবাড়ি বলা ঠিক হবে না। কারণ সাদা পোশাকে তার সময়টা ভালো যাচ্ছিল না। সর্বশেষ সেঞ্চুরি ছিল প্রায় আড়াই বছর আগে। দক্ষিণ আফ্রিকা সফরটা বাজে কেটেছে। উল্টো এক রিভার্স সুইপ খেলে সমালোচনার তীরে হয়েছেন জর্জরিত।

তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে মুশফিক নিজেকে তৈরি করেছেন নিখুঁতভাবে। অনুশীলন করেছেন ঘণ্টার পর ঘণ্টা। হেড কোচ রাসেল ডমিঙ্গো তাই আগেভাগেই বলেছেন, এই সিরিজে নিজের ক্যারিশমা দেখাবেন মুশফিক।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে নিজের খেল দেখালেন বাংলাদেশের অভিজ্ঞ এই ক্রিকেটার। প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে পাঁচ হাজার রান পূর্ণের পর দেখা পেয়েছেন কাঙ্ক্ষিত সেঞ্চুরিও। আর সেটাও চরম ধৈর্য নিয়ে, তা বলার অপেক্ষা রাখে না।

টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি হাঁকাতে মুশফিক বল খেলেছেন ২৭০টি। এর মধ্যে বাউন্ডারি ছিল মাত্র চারটি। তার মানে ক্রিজে এই গরমের মধ্যে কতটা অটলচিত্তে খেলেছেন তিনি। ব্যক্তিগত ৯৭ রানের মাথায় ফার্নান্দোর বলে বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান তিনি।

তামিমের পর এই ম্যাচের সেঞ্চুরির দেখা পেলেন মুশফিকও। ভাগ্য খারাপ লিটনের, অল্পের জন্য হয়নি। ১৫৩ ওভারে বাংলাদেশের রান ৪৩৩। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করেছিল ৩৯৭। লিড দাঁড়িয়েছে ৩৬ রানে।


আরো সংবাদ



premium cement
বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা

সকল