০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

মুশফিকের হার না মানা সেঞ্চুরি

টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নিলেন মুশফিক - ছবি : নয়া দিগন্ত

বাউন্ডারি নিশ্চিত হতেই মুষ্টিবদ্ধ হাতে ঘুষি ছুড়লেন শূন্যে। আনন্দে জড়িয়ে ধরলেন সতীর্থ নাঈমকে। এরপর ব্যাট ও হেলমেট নিয়ে দুই হাত করলে প্রসারিত। চুমু আকলেন প্রিয় ব্যাটে। সবুজ জমিনে এরপর দিলেন সিজদা।

সেঞ্চুরির পর মুশফিকের এমন উযদাপন বাড়াবাড়ি বলা ঠিক হবে না। কারণ সাদা পোশাকে তার সময়টা ভালো যাচ্ছিল না। সর্বশেষ সেঞ্চুরি ছিল প্রায় আড়াই বছর আগে। দক্ষিণ আফ্রিকা সফরটা বাজে কেটেছে। উল্টো এক রিভার্স সুইপ খেলে সমালোচনার তীরে হয়েছেন জর্জরিত।

তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে মুশফিক নিজেকে তৈরি করেছেন নিখুঁতভাবে। অনুশীলন করেছেন ঘণ্টার পর ঘণ্টা। হেড কোচ রাসেল ডমিঙ্গো তাই আগেভাগেই বলেছেন, এই সিরিজে নিজের ক্যারিশমা দেখাবেন মুশফিক।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে নিজের খেল দেখালেন বাংলাদেশের অভিজ্ঞ এই ক্রিকেটার। প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে পাঁচ হাজার রান পূর্ণের পর দেখা পেয়েছেন কাঙ্ক্ষিত সেঞ্চুরিও। আর সেটাও চরম ধৈর্য নিয়ে, তা বলার অপেক্ষা রাখে না।

টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি হাঁকাতে মুশফিক বল খেলেছেন ২৭০টি। এর মধ্যে বাউন্ডারি ছিল মাত্র চারটি। তার মানে ক্রিজে এই গরমের মধ্যে কতটা অটলচিত্তে খেলেছেন তিনি। ব্যক্তিগত ৯৭ রানের মাথায় ফার্নান্দোর বলে বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান তিনি।

তামিমের পর এই ম্যাচের সেঞ্চুরির দেখা পেলেন মুশফিকও। ভাগ্য খারাপ লিটনের, অল্পের জন্য হয়নি। ১৫৩ ওভারে বাংলাদেশের রান ৪৩৩। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করেছিল ৩৯৭। লিড দাঁড়িয়েছে ৩৬ রানে।


আরো সংবাদ


premium cement
জামায়াত আর্ত-মানবতার মুক্তির জন্য অবিরাম কাজ করে যাচ্ছে : সেলিম উদ্দিন আফগানিস্তানের জন্য বাণিজ্য ও বিনিয়োগ পরিকল্পনা ঘোষণা করেছে চীন আগ্রার জামে মসজিদ খুঁড়তে চেয়ে হাইকোর্টে আবেদন! এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর ঢাকা-আশুলিয়ায় দীর্ঘ যানজট : বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাতের সময়সূচি গ্রীষ্মে ফুলকপি চাষে সফলতা পেলেন কুমিল্লার ইউসুফ ঈদের দিন কি বৃষ্টি হবে? কেন বার বার কোভিড হচ্ছে? ‘হার্ড ইমিউনিটি’ কি কেবলই মন-ভোলানো গল্পকথা? কর্মকর্তাদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ পাকিস্তানের গোয়েন্দা প্রধানের দেশের প্রথম ক্যাম্পাস-ভিত্তিক আইটি বিজনেস ইনকিউবেটর উদ্বোধন

সকল