০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫০০০ রান মুশফিকের

প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম - ছবি : সংগৃহীত

টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম। তিনিই প্রথম বাংলাদেশী যিনি লং ভার্সনের ক্রিকেটে প্রথম এ রান অর্জন করলেন। বুধবার চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের চতুর্থ দিনে এ রেকর্ড গড়েন অভিজ্ঞ এ ব্যাটসম্যান।

ইনিংসের ১২৩তম ওভারে লঙ্কান পেসার অসিথা ফার্নান্দোর বলে উইকেটের পিছনে খেলে দৌড়ে ২ রান নেন মুশফিক এতেই এই মাইলফলক ছুঁয়ে ফেলেন তিনি। তার এই অর্জনে করতালি দিয়ে সাধুবাদ জানিয়েছেন সতীর্থ, টিম ম্যানেজমেন্টের সদস্যরা।

চলমান এই টেস্ট শুরুর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক ছিলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’খ্যাত এই টাইগার ব্যাটার। তবে প্রথম ইনিংসে ওপেনিংয়ে নেমে ১৩৩ রানের ঝলমলে এক ইনিংস খেলে মুশফিককে টপকে শীর্ষে উঠে যান তামিম ইকবাল। তামিম শারীরিক অসুস্থতার কারণে ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে বিশ্রামে গেলে বাঁহাতি ব্যাটসম্যানকে ছাপিয়ে আবার শীর্ষে ওঠেন মুশফিক।

পাঁচ হাজারে ক্লাবের এ দৌড়ে কাছেই রয়েছেন তামিম ইকবাল। ১২৬ ইনিংসে তার রান ৪৯৮১। ৪০২৯ রান নিয়ে তালিকার তিনে আছেন সাকিব আল হাসান।

বুধবার ৪৯৩২ রান নিয়ে খেলতে নামেন মুশফিক। ব্যক্তিগত ৬৮ রানে পা দিয়েই এ মাইলফলক স্পর্শ করে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে সাদা পোশাকে পাঁচ হাজারি ক্লাবে আসেন তিনি। টেস্টে মোট ১৪৯ ইনিংস খেলে এ অর্জন নিজের করে নিলেন মুশফিকুর রহিম।


আরো সংবাদ


premium cement