০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

চা বিরতির পর ক্রিজে লিটন-মুশফিক


শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ওপেনার তামিম ইকবালের সেঞ্চুরিতে ভর করে এগিয়ে যাচ্ছিলো বাংলাদেশ। কিন্তু রিটায়ার্ড হওয়ায় ফিরলেন না চা বিরতির পর। ক্রিজে এখন লিটন দাস ও মুশফিকুর রহিম।

তামিমের সংগ্রহ ছিল ২১৭ বলে ১৩৩ রান। কোনো ছক্কা হাঁকাননি। বাউন্ডারি মেরেছেন ১৫টি।

এখন ২৪ রান নিয়ে ব্যাট করছেন মুশফিক। আর ৪ রান নিয়ে লিটন।

বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২৩৮ রান।

এর আগে সকালে টেস্টের তৃতীয় দিনে শতরানের জুটি গড়েন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। পাঁচ বছর পর টেস্টে ওপেনিং জুটিতে এমন রেকর্ড গড়লো বাংলাদেশ।

দ্বিতীয় দিন শেষে এ জুটির সংগ্রহ ছিল ৭৬ রান। আজ সকালে আরো ২৮ রান যোগ করেন তামিম ও জয়। যেখানে তামিমের ব্যাট থেকে আসে ২২ রান এবং জয় যোগ করেন ৫ রান।

শত রানের জুটি গড়ার আগে অর্ধশত করেন তামিম ইকবাল। গতকাল ৩৫ রানে অপরাজিত ছিলেন তিনি। আজ হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। এটি তার ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক। ৭৩ বলে সাত বাউন্ডারিতে অর্ধশতক পূর্ণ করেন তিনি।

গতকাল দ্বিতীয় দিন অ্যাঞ্জোলো ম্যাথুজের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৩৯৭ রান গড়ে শ্রীলঙ্কা। এক রানের জন্য দ্বিশতক করতে পারেননি এই লঙ্কান ব্যাটসম্যান।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ছয়টি উইকেট নেন নাঈম ইসলাম। টেস্ট ক্রিকেটে তৃতীয়বারের মতো পাঁচ উইকটে পেলেন তিনি। এছাড়া সাকিব আল হাসান তিনটি এবং তাইজুল ইসলাম একটি উইকেট শিকার করেন।


আরো সংবাদ


premium cement
মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু সিডনিতে বন্যা : ৫০ হাজার মানুষকে নিরাপদ স্থানে যাওয়ার নির্দেশ মণিপুরে ভূমিধসে নিহত বেড়ে ৪৭ বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন : আরো ১ জন গ্রেফতার ইসরাইলের ‘ছোঁড়া গুলিতে’ নিহত হয়েছেন আবু আকলেহ : যুক্তরাষ্ট্রের তদন্ত ঈদযাত্রার প্রথম দিনেই দেড় ঘণ্টা দেরিতে ট্রেন লোডশেডিংয়ে দেশে কেন এই দুর্বিষহ পরিস্থিতি, প্রশ্ন রিজভীর ভারতে করোনার নয়া প্রজাতির হানা! দাবি ইসরাইলের বিজ্ঞানীর সামনে কোরবানির ঈদ, তাই ব্যস্ত লালমোহনের কামারশিল্পীরা চীনের আনহুই প্রদেশে ১৭ লাখ মানুষ লকডাউনে আফগানিস্তানে মানবিক সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ

সকল