০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

দলে ফিরেই সেরা বোলিং নাইমের

দলে ফিরেই সেরা বোলিং নাইমের - ছবি : সংগ্রহ

দীর্ঘ ১৫ মাস ছিলেন দলের বাইরে। তবে দলে সুযোগ পেয়েই নিজের কেরামতি দেখালেন স্পিনার নাইম ইসলাম। করলেন ক্যারিয়ার সেরা বোলিং। চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার ইনিংসে তিনি তুলে নিয়েছেন ছয় উইকেট। টেস্ট ক্যারিয়ারে এটি তার তৃতীয়বারের মতো পাচ উইকেট শিকার। তবে প্রথমবারের মতো পেলেন এক ইনিংসে ছয় উইকেট প্রাপ্তির সুখ।
ষষ্ঠ উইকেটটা আবার বেশ সাড়াজাগানো। ব্যক্তিগত ১৯৯ রানের মাথায় থাকা লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জোলো ম্যাথুসকে আউট করেন তিনি।

ম্যাচের প্রথম দিন ১৬ ওভারে ৭১ রানে ২ উইকেট নেন নাইম। তার শিকার হয়েছিলেন শ্রীলংকার দুই ওপেনার ওশাদা ফার্নান্দো ও অধিনায়ক দিমুথ করুনারত্নে। দ্বিতীয় দিন প্রথম সেশনে তিনি ফেরান দিনেশ চান্ডিমাল ও উইকেটরক্ষক নিরোশান ডিকভেলাকে।

শ্রীলংকার শেষ ব্যাটার আসিথা ফার্নান্দোকে আউট করে টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বারের মত পাঁচ উইকেট পূর্ণ করেন নাইম। ম্যাথুসকে বিদায় করে গুটিয়ে দেন লঙ্কানদের ইনিংস। পেয়ে যান ষষ্ঠ উইকেটের দেখা।

২০১৮ সালের নভেম্বরে চট্টগ্রামের এই ভেন্যুতেই অভিষেক ইনিংসে ৬১ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। এরপর ২০২০ সালের ফেব্রুয়ারিতে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৮২ রানে ৫ উইকেট নিয়েছিলেন নাইম।
গত বছরের ফেব্রুয়ারিতে মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন নাইম। ঐ টেস্টের দুই ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন নাইম। এই ইনিংসসহ ৮ ম্যাচের ১৩ ইনিংসে ৩১ উইকেট শিকার করেছেন নাইম।


আরো সংবাদ


premium cement