১৭ মে ২০২২, ০৩ জৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩
`

পিএসএলে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড যে ব্যাটসম্যানের

পিএসএলের ম্যাচে পেশোয়ার জালমির পক্ষে ছক্কা হাঁকাচ্ছেন কামরান আকমল - ছবি : ইএসপিএন

সারাবিশ্বে প্রচলিত টি-টোয়েন্টি ফরম্যাটের ক্রিকেট টুর্নামেন্টগুলোর মধ্যে বেশ পরিচিত পাকিস্তান সুপার লীগ (পিএসএল)। মারকাট ব্যাটিং ও আগুন ঝরানো বোলিংয়ের জন্য এটি ক্রিকেটপ্রেমীদের কাছে বিপুল আলোচিত।

বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে জনপ্রিয় এই টুর্নামেন্টের সপ্তম আসর।

এ আসরের সবক’টি ম্যাচই পাকিস্তানে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টকে ঘিরে ইতোমধ্যে নানা আলোচনা চলছে। গত ছয় আসরে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের এখানে তুলে ধরা হলো।

গত ছয় আসরে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন আকমল ভ্রাতৃত্রয়ীর বড় ভাই কামরান আকমল। সবচেয়ে বেশি ম্যাচ (৬৯) খেলার কারণে তিনি সবার থেকে এগিয়ে। শুধু তাই নয়; তিনি ছক্কাও হাঁকিয়েছেন সবার চেয়ে বেশি। এ পর্যন্ত অন্তত ৮৪ বার বলকে বাউন্ডারির বাইরে উড়িয়ে মেরেছেন তিনি।

ছক্কা হাঁকানোর রেকর্ডে তার পরেই রয়েছেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে মারদাঙ্গা ব্যাটিং করা আরেক পাকিস্তানি আসিফ আলি। তিনি মেরেছেন ৬৮টি ছক্কা।

আর এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার বেন ডাঙ্ক। ২০২০ সালের আসরে এক ম্যাচেই তিনি অন্তত ১২ বার বলকে উড়িয়ে বাউন্ডারির বাইরে পাঠিয়েছিলেন। সে ম্যাচে লাহোর কালান্দার্সের হয়ে করাচি কিংসের বিপক্ষে ৯৯ রানের অনবদ্য রানের ইনিংসে তিনি এই ছক্কাগুলো হাঁকান। গত আসরেও কোয়েটা গ্লাডিয়েটর্সের বিপক্ষে বাবলগাম ফোলানো এই অস্ট্রেলিয়ান এক ম্যাচে ১০টি ছক্কা হাঁকান।

তবে এ আসরে সবচেয়ে বেশি ছক্কা কে হাঁকান তা দেখার জন্য অপেক্ষা করতে হবে টুর্নামেন্টের শেষ পর্যন্ত।

সূত্র : ডন


আরো সংবাদ


premium cement