২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

২৪ বছর পরে পূর্ণ শক্তি নিয়েই পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া

২৪ বছর পরে পূর্ণ শক্তি নিয়েই পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া - ছবি : সংগৃহীত

২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। প্রায় আড়াই দশক পর পাকিস্তান সফর করবে অস্ট্রেলিয়া দল। মার্চে শুরু হবে এই সফর। তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল। কিন্তু অস্ট্রেলিয়ান মিডিয়া থেকে জানা গেছে যে ক্যাঙ্গারু দল এ সিরিজটি একই স্টেডিয়ামে খেলতে চায়। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এ খবরটি অস্বীকার করেছে। পিসিবি জানিয়েছে, অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের তরফ থেকে এমন কোনও প্রস্তাব দেওয়া হয়নি। এদিকে পাকিস্তানের ক্রিকেট ভক্তদের জন্য সুখবর। শোনা যাচ্ছে এই সিরিজ খেলতে নিজেদের সেরা খেলোয়াড়দের নিয়েই পাকিস্তান সফরে আসতে চলেছে অস্ট্রেলিয়া দল।

অস্ট্রেলিয়া তার সেরা খেলোয়াড়দের নিয়ে পাকিস্তান সফরের জন্য প্রস্তুতি নিচ্ছে। কারণ এখন পর্যন্ত কোনো খেলোয়াড়ই দেশ সফর নিয়ে শঙ্কা প্রকাশ করেনি। নিরাপত্তাজনিত কারণে প্রায় এক দশক ধরে শীর্ষ আন্তর্জাতিক দল ও টুর্নামেন্ট আয়োজন করতে পারছিল না পাকিস্তান। সর্বশেষ ১৯৯৬ সালে পাকিস্তানের মাটিতে আইসিসি একটি টুর্নামেন্ট আয়োজন করেছিল। যখন এটি ভারত এবং শ্রীলঙ্কার সাথে বিশ্বকাপের সহ-আয়োজক ছিল। ২০০৯ সালে শ্রীলঙ্কার টিমের ওপর সন্ত্রাসী হামলার পর ২০১৯ সাল পর্যন্ত দেশে টেস্ট ক্রিকেট আয়োজন করা যায়নি। গত বছরও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিরাপত্তার কারণে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড দল পাকিস্তান সফর বাতিল করে। এরপর ম্যাচের ঠিক আগে সফর প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ২৪ বছর পর প্রথমবারের মতো পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া দল। জাতীয় নির্বাচক জর্জ বেইলি নিরাপত্তা পরিকল্পনাকে অত্যন্ত শক্তিশালী বলে বর্ণনা করেছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়েবসাইট অনুসারে, বেইলি মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন, ‘আমি বিশ্বাস করি যে উভয় বোর্ডই এখনো সফরের বিষয়ে কিছু ছোটখাটো বিষয় নিয়ে কাজ করছে, তাই তারা আনুষ্ঠানিক অনুমোদন দিলেই আমরা দল ঘোষণা করব। কিন্তু আমরা অনেকাংশে সঠিক পথে যাচ্ছি।’

অস্ট্রেলিয়া শেষবার ১৯৯৮ সালে মার্ক টেলরের নেতৃত্বে পাকিস্তান সফর করেছিল। পাকিস্তান সফরের বিষয়ে সবকিছুই ইতিবাচক কিন্তু শেফিল্ড শিল্ড মরশুম পুনরায় শুরু করা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে। অ্যাসেজে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ৪-০ জয়ের পর শিল্ড টুর্নামেন্টে খেলোয়াড়দের পারফরম্যান্সের দিকে অবশ্য তাকাতে হয়নি নির্বাচকদের।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল