১৬ মে ২০২২
`

বিশ্বকাপের মতো বড় মঞ্চে ভারতের দু’জন তারকা ছাড়া বাকিরা অকার্যকর : হাফিজ

সাবেক পাকিস্তানি অধিনায়ক মোহাম্মদ হাফিজ -

অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিতব্য ২০২২ সালের টি-২০ বিশ্বকাপকে কেন্দ্র করে ভারত-পাকিস্তানের দ্বৈরথ নিয়ে আবারো ক্রিকেটীয় আবেগে ভাসছেন ভক্তরা। গত সপ্তাহে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ম্যাচ সিডিউল ঘোষণা করা হয়েছে, ওই সিডিউল অনুসারে ভারত ও পাকিস্তান তাদের প্রথম ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ওই হাইভোল্টেজ ম্যাচটি ২০২২ সালের ২৩ অক্টোবর তারিখে অনুষ্ঠিত হবে।

সম্প্রতি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেয়া সাবেক পাকিস্তানি অধিনায়ক মোহাম্মদ হাফিজ এ ভারত-পাকিস্তান ম্যাচের বিষয়ে তার মতামত ব্যক্ত করেছেন। মোহাম্মদ হাফিজ এখন লিজেন্ডস লিগ ক্রিকেটে (এলএলসি) এশিয়ান লায়ন্স দলের হয়ে খেলছেন। তিনি বলেন, বিরাট কোহলি ও রোহিত শর্মা ছাড়া আর কোরো পক্ষে এ তীব্র উত্তেজনপূর্ণ ভারত-পাকিস্তান ম্যাচের চাপ সহ্য করার ক্ষমতা নেই। অন্য ভারতীয় খেলোয়াড়রা এ ধরনের চাপ নিতে পারেন না।

এ বিষয়ে স্পোর্টস টককে মোহাম্মদ হাফিজ বলেন, বিরাট ও রোহিত শর্মা হলেন দু’দক্ষ ক্রিকেট খেলোয়াড়। তারা যখন রান করেন, তখন তারা যে কোনো স্কোরকে অতিক্রম করতে পারেন। তবে আমি এটা বলছি না যে অন্য ভারতীয় খেলোয়াড়রা দক্ষ ও ভালো খেলোয়াড় নন। কিন্তু তারা দু’জন (বিরাট কোহলি ও রোহিত শর্মা) যদি ভারত-পাকিস্তান ম্যাচে ভালো না করেন, তবে অন্যরা এ চাপ মোকাবেলা করতে পারবেন না।

গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে ভারত ও পাকিস্তান পরস্পরের মুখোমুখি হয়েছিল। ওই ম্যাচে পাকিস্তান কোনো উইকেটে না হারিয়েই জয় পায়। এটা ক্রিকেটের যেকোনো বিশ্বকাপ ফরমেটে পাকিস্তানের প্রথম জয়। ওই বিশ্বকাপে ভারত গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছিল। পাকিস্তান ওই বিশ্বকাপের সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নেয়। পরে অস্ট্রেলিয়া হয়েছিল ওই বিশ্বকাপের চ্যাম্পিয়ন।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ


premium cement