২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

- ফাইল ছবি

প্রথম ম্যাচে হোঁচট খেলেও পরপর ‍দুটি বড় জয় নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ। শনিবারের (২২ জানুয়ারি) ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়েছেন বাংলাদেশের যুবারা।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামের এ ম্যাচে টসে জিতে প্রথমে আমিরাতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। শুরুতে ব্যাট করে ১৪৮ রানেই গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। জিততে হলে রাকিবুল বাহিনীকে করতে হতো মাত্র ১৪৯ রান। ওয়ানডে ক্রিকেটে এক সহজ লক্ষ্যই বলা চলে।

সহজ টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটাও হয় দুর্দান্ত। দুই ওপেনার মাহফিজুল হক ও ইফতেখার ইসলামের ওপেনিং পার্টনারশিপে আসে ৮৬ রান। অবশ্য এরপরই ৭০ বলে ব্যক্তিগত ৩৭ রানের মাথায় আউট হন ইফতি।

আর এরপরই বৃষ্টির কারণে বন্ধ থাকে খেলা। শেষমেশ মাঠে আর বল গড়ায়নি। আর তাই বৃষ্টি আইনে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে লাল-সবুজ বাহিনী।

শুরু থেকেই বাংলাদেশী বোলারদের তোপের মুখে ছিল সংযুক্ত আরব আমিরাতের ব্যাটাররা। দলীয় ৮ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে তারা। সোরিয়া সাথিস ও কাই স্মিথ দুজনকেই ব্যক্তিগত ২ রান করে সাজঘরের পথ ধরতে হয়। এদের শিকারে পরিণত করেন আশিকুর জামান।

এরপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন ধ্রুব প্যারাশার ও আলিশান শারাফু। ধ্রুব ৩৩ ও শারাফু ২৩ রান করেন। পুনিয়া মেহরার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৩ রান। বাকিদের মধ্যে আফজাল খান ১১, রোনাস পানোলি ৮, আলি নাসের ৭ ও আতিদ্য শেটি ৪ রান করেন। বাংলাদেশের হয়ে ৩ উইকেট পান রিপন মণ্ডল। ২টি করে উইকেট নেন আশিকুর ও সাকিব।

গ্রুপ-এ-তে এ ম্যাচের আগে সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের পয়েন্ট সংখ্যা সমান, ২ করে। ম্যাচটিতে যারা জিততো তারাই পৌঁছে যেত পরবর্তী ধাপে। তবে শেষমেশ সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক নিজেদের করে নিয়েছে যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ।

রাকিবুলরা এবারের টুর্নামেন্ট যাত্রা করেছিল দ্বিতীয়বার শিরোপা জয়ের লক্ষ্যে নিয়ে। তবে আসরের প্রথম ম্যাচেই সমর্থকদের হতাশ করেছে টাইগার যুবারা।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হারে রাকিবুল হাসানের নেতৃত্বধীন খুদে টাইগাররা। অথচ অধিনায়কসহ দলে বেশকিছু ক্রিকেটার আছেন যারা গত আসরে দক্ষিণ আফ্রিকা দুর্গ জয় করে চ্যাম্পিয়ন হয়েছিল। দ্বিতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জয় তুলে নিয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল