০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ৩ জিলহজ ১৪৪৩
`

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ


প্রথম ম্যাচে হোঁচট খেলেও পরপর ‍দুটি বড় জয় নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ। শনিবারের (২২ জানুয়ারি) ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়েছেন বাংলাদেশের যুবারা।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামের এ ম্যাচে টসে জিতে প্রথমে আমিরাতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। শুরুতে ব্যাট করে ১৪৮ রানেই গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। জিততে হলে রাকিবুল বাহিনীকে করতে হতো মাত্র ১৪৯ রান। ওয়ানডে ক্রিকেটে এক সহজ লক্ষ্যই বলা চলে।

সহজ টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটাও হয় দুর্দান্ত। দুই ওপেনার মাহফিজুল হক ও ইফতেখার ইসলামের ওপেনিং পার্টনারশিপে আসে ৮৬ রান। অবশ্য এরপরই ৭০ বলে ব্যক্তিগত ৩৭ রানের মাথায় আউট হন ইফতি।

আর এরপরই বৃষ্টির কারণে বন্ধ থাকে খেলা। শেষমেশ মাঠে আর বল গড়ায়নি। আর তাই বৃষ্টি আইনে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে লাল-সবুজ বাহিনী।

শুরু থেকেই বাংলাদেশী বোলারদের তোপের মুখে ছিল সংযুক্ত আরব আমিরাতের ব্যাটাররা। দলীয় ৮ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে তারা। সোরিয়া সাথিস ও কাই স্মিথ দুজনকেই ব্যক্তিগত ২ রান করে সাজঘরের পথ ধরতে হয়। এদের শিকারে পরিণত করেন আশিকুর জামান।

এরপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন ধ্রুব প্যারাশার ও আলিশান শারাফু। ধ্রুব ৩৩ ও শারাফু ২৩ রান করেন। পুনিয়া মেহরার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৩ রান। বাকিদের মধ্যে আফজাল খান ১১, রোনাস পানোলি ৮, আলি নাসের ৭ ও আতিদ্য শেটি ৪ রান করেন। বাংলাদেশের হয়ে ৩ উইকেট পান রিপন মণ্ডল। ২টি করে উইকেট নেন আশিকুর ও সাকিব।

গ্রুপ-এ-তে এ ম্যাচের আগে সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের পয়েন্ট সংখ্যা সমান, ২ করে। ম্যাচটিতে যারা জিততো তারাই পৌঁছে যেত পরবর্তী ধাপে। তবে শেষমেশ সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক নিজেদের করে নিয়েছে যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ।

রাকিবুলরা এবারের টুর্নামেন্ট যাত্রা করেছিল দ্বিতীয়বার শিরোপা জয়ের লক্ষ্যে নিয়ে। তবে আসরের প্রথম ম্যাচেই সমর্থকদের হতাশ করেছে টাইগার যুবারা।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হারে রাকিবুল হাসানের নেতৃত্বধীন খুদে টাইগাররা। অথচ অধিনায়কসহ দলে বেশকিছু ক্রিকেটার আছেন যারা গত আসরে দক্ষিণ আফ্রিকা দুর্গ জয় করে চ্যাম্পিয়ন হয়েছিল। দ্বিতীয় ম্যাচে কানাডার বিপক্ষে জয় তুলে নিয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে।


আরো সংবাদ


premium cement
দুই পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ পারিবারিক আদালত আইনের খসড়া-২০২২ অনুমোদন বিমানবন্দরে যাত্রীদের দুর্ভোগের অভিযোগ শুনলেন পররাষ্ট্রমন্ত্রী বেতনভাতা পরিশোধ না করলে কালো তালিকাভুক্ত করার দাবি ডিইউজের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার ৯ উইকেটের জয় টাইগার্সের তিন দেশের সাথে বাফুফের যোগাযোগ ২৮৬ গুণ বেশি বেতন নিয়ে লাপাত্তা কর্মী অনলাইনের গরু পছন্দ না হলে ফেরতের ব্যবস্থা থাকবে : প্রাণিসম্পদমন্ত্রী কাশ্মীরে আটক লস্করের ২ সদস্য বিজেপির আইটি কর্মকর্তা : পুলিশ সুদানে নিরাপত্তা বাহিনীর নির্দেশ অমান্য করে শত শত বিক্ষোভকারী রাস্তায়

সকল