১৭ মে ২০২২, ০৩ জৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩
`

তামিমের ফিফটিতে ঢাকার চ্যালেঞ্জিং স্কোর

তামিমের ফিফটিতে ঢাকার চ্যালেঞ্জিং স্কোর - ছবি : নয়া দিগন্ত

বিপিএলের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালের ফিফটি ও মাহমুদউল্লাহর ঝড়ো ইনিংসে খুলনা টাইগার্সের বিরুদ্ধে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা। নির্ধারিত ২০ ওভারে ঢাকার সংগ্রহ ৬ উইকেটে ১৮৩ রান।

শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ঢাকার হয়ে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার মোহাম্মদ শাহাজাদ ও তামিম ইকবাল। উদ্বোধনী জুটিতে দুজনে যোগ করেন ৬৯ রান। ২৭ বলে ৮ চারে ৪২ রানের ইনিংস খেলে রান আউট হন শাহজাদ।

শাহজাদ ফিফটির আগে ফিরলেও অনেক দিন পর মাঠে ফেরা তামিম ইকবাল ঠিকই পান পঞ্চাশের দেখা। ৪২ বলে সাত চারে বরাবর ৫০ রান করেই সাজঘরে ফেরেন তামিম। কামরুলের বলে তিনি ক্যাচ দেন নাভিন উল হকের হাতে।

১৩ দশমিক ১ ওভারে ঢাকার রান তখন ১০৯, উইকেট দুটি। মোহাম্মদ নাঈম দ্রুত ফেরেন সাজঘরে। ১১ বলে ৯ রান করে তিনি পেরেরার বলে বোল্ড। ঝলসে উঠতে পারেননি ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলও। ৩ বলে এক ছক্কায় ৭ রান করে তিনি রান আউট।

এরপর অবশ্য জহুরুল ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দলকে আরো ভালো অবস্থানে নিয়ে যায়। দলীয় ১৫০ রানের মাথায় ব্যক্তিগত ১২ রানে সাজঘরে ফেরেন জহুরুল। মাহমুদউল্লাহ বিদায় নেন শেষ ওভারে ২০ বলে ৩৯ রানের দারুণ ইনিংস খেলে। তার ইনিংসে ছিল তিন ছক্কা ও দুই ছক্কার মার।

শেষের দিকে শুভাগত হোম ৪ বলে ৯ রানে ও ইসরু উদানা ২ বলে ৬ রানে থাকেন অপরাজিত। বল হাতে খুলনার হয়ে কামরুল ইসলাম সর্বোচ্চ ৩ উইকেট নেন। থিসারা পেরেরা পান এক উইকেটের দেখা।


আরো সংবাদ


premium cement
রাশিয়ার সাথে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্রের হাইপারসনিক অস্ত্রের পরীক্ষা রাম মন্দির মামলায় হিন্দুদের পক্ষের সেই নরসিমা জ্ঞানবাপী মামলার বিচারপতি ন্যাটো জোটের সদস্য হওয়ার পক্ষে ভোট দিল ফিনল্যান্ড গাছের ডাল মাথায় পড়ে স্কুলছাত্রের মৃত্যু বিরামপুরে ট্রেনে কাটা পড়ে নারী নিহত পদ্মা সেতুতে ফেরির তুলনায় টোল দেড়গুণ ফরিদপুরে উদ্ধার হওয়া বস্তাবন্দী যুবতির লাশের পরিচয় মিলেছে শ্রীলঙ্কায় ২২ এমপি ও সাবেক মন্ত্রীকে গ্রেফতারের নির্দেশ কাশ্মীর নিয়ে ভারত-ওআইসি তীব্র বিরোধ ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে যেভাবে সব হারালো যুবকটি

সকল