২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জয়ে বিপিএল শুরু সাকিবের বরিশালের

জয় দিয়ে বিপিএল মিশন শুরু করেছে সাকিবের ফরচুন বরিশাল। - ছবি : নয়া দিগন্ত

জয় দিয়ে বিপিএল মিশন শুরু করেছে সাকিবের ফরচুন বরিশাল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে সাকিবরা।

শুক্রবার টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৫ রান করে চট্টগ্রাম। জবাবে বরিশাল ৮ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে পৌঁছায় জয়ের বন্দরে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে উইকেট হারায় বরিশাল। দলীয় ৩ রানে সাজঘরে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত (১)। এরপর ধারাবাহিক বিরতিতে উইকেট পড়লেও সহজ জয়ের লক্ষ্যেই ছিল বরিশাল। তবে ৯২ রানের মাথায় মিরাজের জোড়া উইকেট ও একটি রান আউটে চাপে পড়ে বরিশাল। তবে জয়ের জন্য বাকি কাজটুকু সারেন ডুয়াইন ব্রাভো ও জিয়াউর রহমান।

জয়ের ভিত্তি ওপেনিংয়ে গড়ে দেন সৈকত আলী। ৩৫ বলে দুই ছক্কা ও এক চারে সর্বোচ্চ ৩৯ রান করেন তিনি। সাকিবের ব্যাট হাসেনি এদিন। ১৬ বলে দুই চারে ১৩ রান করে তিনি চট্টগ্রাম অধিনায়ক মিরাজের শিকার।

মাঝে তৌহিদ হৃদয় ও ইরফান শুকুর করেন সমান ১৬ রান। সপ্তম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থাকেন ব্রাভো ও জিয়া। ১২ রানে ব্রাভো ও ১৯ রানে জিয়াউর রহমান থাকেন অপরাজিত।

বল হাতে চট্টগ্রামের হয়ে দারুণ করেন মিরাজ। ৪ ওভারে ১৬ রানে তিনি তুলে নেন চারটি উইকেট। মুকিদুল ইসলাম নেন একটি উইকেট।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলীয় ৬ রানের মাথায় হারায় ওপেনার কেনার লুইসকে (৬)। ছক্কা হাঁকিয়ে ইনিংস শুরু করা লুইসকে শান্তর হাতে ক্যাচ বানান নাঈম হাসান।

আফিফ ও উইল জ্যাক কিছুক্ষণ প্রতিরোধের চেষ্টা করলেও সফল হয়নি। দলীয় ২২ রানে বিদায় নেন আফিফ ৬ বলে ৬ রান করে। জোশেফের বলে উইকেটের পেছনে ইরফান শুক্কুরের হাতে ক্যাচ দেন তিনি।

এরপর সাকিবের হানা। ফেরান ৮ বলে ৮ রান করা সাব্বির রহমানকে এলবির ফাঁদে ফেলে। দলীয় ৫৬ রানের মধ্যে সাজঘরে ফেরেন জ্যাক ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

লিনটটের বলে এলবিডব্লিউ হন ২০ বলে ১৬ রান করা জ্যাক। ২০ বলে ৯ রান করা মিরাজ নাঈম হাসানের বলে ক্যাচ দেন লিনটটের হাতে। টপ অর্ডারের পাচ ব্যাটসম্যানকে হারানো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বাকিটা পথ দেখান লোয়ার অর্ডার।
হার্ড হিটার শামীম হোসেন ২৩ বলে করেন ১৪ রান। ১৮ বলে এক ছক্কায় ১৫ রান করে সাজঘরে ফেরেন নাঈম ইসলাম।
শেষের দিকে অবশ্য ব্যাট হাতে ঝড় তোলেন বেনি হাওয়েল। তার ব্যাটেই বলতে গেলে সম্মানজনক স্কোর পায় চট্টগ্রাম। ইনিংসের শেষ ওভারে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন হাওয়েল। ২০ বলে সমান তিন চার ও ছক্কায় ৪১ রান করে ফেরেন তিনি।

বল হাতে সাকিব আল হাসান ৪ ওভারে দেন মাত্র ৯ রান। উইকেট পান একটি। জোশেপ তিনটি, নাঈম হাসান ২টি, লিনটট ও ব্রাভো নেন একটি করে উইকেট।

দেখুন:

আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল