১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কোহলিকে শো কজ করতে চেয়েছিলেন গাঙ্গুলি!

কোহলিকে শো কজ করতে চেয়েছিলেন গাঙ্গুলি! - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে অধিনায়ক বিরাট কোহলির সংবাদ সম্মেলন ঝড় তোলে ভারতীয় ক্রিকেটে। সেই সংবাদ সম্মেলনের পর কোহলিকে শো কজ করতে চেয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। এমনটাই দাবি এক সংবাদমাধ্যমের। বোর্ড সচিব জয় শাহ কোনো রকমে সৌরভকে নিরস্ত করেন বলেও দাবি সেই প্রতিবেদনে।

ওই সংবাদ সম্মেলনে কোহলি দাবি করেন টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সময় বোর্ডের তরফে তাকে কোনো রকম ভাবেই ছাড়তে বারণ করা হয়নি। কিন্তু বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি দাবি করেছিলেন, তিনি নিজে ব্যক্তিগতভাবে কোহলিকে টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়তে বারণ করেছিলেন। কোহলি টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার পর একদিনের ক্রিকেটেও তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়। বলা হয় সাদা বলের ক্রিকেটে দু’ জন আলাদা অধিনায়ক রাখা সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে এমন বক্তব্যের কারণ জিজ্ঞেস করে কোহলিকে শো কজ করতে চেয়েছিলেন সৌরভ। কিন্তু তাকে আটকে দেন জয় শাহ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে অধিনায়ককে শো কজ করলে দলের উপর নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে মনে করেন জয়। ওই কারণেই সৌরভকে আটকে দেন।

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারার পর টেস্ট ক্রিকেট থেকেও নেতৃত্ব ছেড়ে দেন কোহলি। এর পর যদিও টুইট করে কোহলিকে শুভেচ্ছা জানান সৌরভ। বোর্ড সভাপতি টুইট করে লেখেন, ‘কোহলির নেতৃত্বে তিন ধরনের ক্রিকেটেই ভারত দুর্দান্ত উন্নতি করেছে। নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত ওর ব্যক্তিগত এবং বোর্ড একে সম্মান জানায়। ভবিষ্যতে এই দলকে আরো উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে কোহলির। দুর্দান্ত খেলোয়াড়।’
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল