২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩
`

শুরু হচ্ছে শিহরণজাগানিয়া বিপিএল

শুরু হচ্ছে শিহরণজাগানিয়া বিপিএল - ছবি : সংগৃহীত

আজ পুরো দেশ মেতে ওঠবে একই আমেজে, একই উৎসবে। উত্তেজনা আর শিহরণে তাকিয়ে থাকবে ঘড়ির পানে। মিরপুরের ওই ঘড়িটায় কখন বাজবে দেড়টা, ফুরোয় না তো অপেক্ষা। বিপিএলের অষ্টম আসরের উদ্বোধনী দিন আজ৷ প্রথম ম্যাচে মুখোমুখি হবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বরিশাল ও মেহেদী হাসান মিরাজের চট্টলা।

দুই দলের ওপেনিং কান্ডারি দুই ক্যারাবিয়ান। চট্টগ্রামের হয়ে খেলবেন ‘দ্বিতীয় গেইল’খ্যাত কেনার লুইস আর বরিশালের হয়ে প্রথম ও প্রকৃত ক্রিস্টোফার হেনরি গেইল। তবে প্রথম ম্যাচে গেইলের সার্ভিস পাচ্ছে না তার দল। ফলে একাদশে দেখা যেতে পারে ঢাকা প্রিমিয়ার লিগ টি-২০-এ ঝড় তোলা মুনিম শাহরিয়ারকে। আছেন বিপিএলের গত আসরের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্তও। তবে চট্টগ্রামের ভরসা তারুণ্যে। সাব্বির, আফিফ, শামিম, ওয়ালটনের মতো পরীক্ষিত ক্রিকেটাররা যেকোনো সময় পাল্টে দিতে পারেন গতি পথের চিত্র।

দিনের দ্বিতীয় ম্যাচে তামিম, মাশরাফি, মাহমুদুল্লাহর মুখোমুখি হবে মুশফিকের খুলনা। সৌম্য সরকারকে নিয়ে অনিশ্চয়তায় থাকা খুলনা ভুগতে পারে টপ অর্ডার নিয়ে। রনি তালুকদারকে দেখা যেতে পারে ওপেনিংয়ে। লঙ্কান ক্রিকেটাররা না আসায় এমনিতেই সংকটে খুলনা। তবে মিডল-লোয়ার অর্ডার আর অলরাউন্ডাররাই ওদের ভরসা। ঢাকার হয়ে ম্যাশের খেলা অনিশ্চিত। তবে খেলবেন তামিম, মাহমুদউল্লাহ, রাসেল, নাজিবুল্লাহ, রুবেলরা। অভিজ্ঞতা আর শক্তিমত্তায় ওরা হতে পারে যেকোনো দলের ত্রাস।

দেখা যাক উড়ন্ত সূচনা কার হয়। কার দৌড়টা জয় দিয়েই শুরু হয়। অপেক্ষাটা ম্যাচগুলো শেষ হবার। শুভ কামনা প্রতিটি দলের জন্য।


আরো সংবাদ


premium cement