১৯ মে ২০২২, ০৫ জৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩
`

কেনিয়াকে ৪৫ রানে গুটিয়ে বিশাল জয় টাইগ্রেসদের

কেনিয়াকে ৪৫ রানে গুটিয়ে বিশাল জয় টাইগ্রেসদের - ফাইল ছবি

কমনওয়েলথ গেমস ক্রিকেটের বাছাইপর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশ নারী দল। বুধবার কুয়ালালামপুরের কিনারা একাডেমি ওভালে কেনিয়াকে মাত্র ৪৫ রানে গুটিয়ে দিয়ে ৮০ রানের বিশাল ব্যবধানে জিতেছে তারা।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কেনিয়া। ব্যাটে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২৫ রান তুলেছিল বাংলাদেশের মেয়েরা।

মোটামুটি চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে কেনিয়ার মেয়েরা গুড়িয়ে যায় মাত্র ১২ দশমিক ৫ ওভারেই। ১২৫ রান তাড়ায় করতে পারে কেবল ৪৫ রান। তাদের পক্ষে সর্বোচ্চ ইনিংস কেবল শ্যারন জুমার। তিনি খেলেন ২০ বলে ২৪ রানের ইনিংস।

প্রথমে ব্যাটে নেমে ৫০ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। সেখান থেকে সালমা খাতুন আর রিতু মনির দারুণ এক জুটিতে লড়াকু সংগ্রহ দাঁড় করায় লাল-সবুজ জার্সিধারীরা। সালমা ৩২ বলে ৩৩ আর রিতু ৩৪ বলে খেলেন ৩৯ রানের হার না মানা ইনিংস। তাদের এ সঙগ্রহে বিশাল জয় আসে বাংলাদেশের।

এর আগে বাছাই পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়েছিল বাংলাদেশের টাইগ্রেসরা। মালয়েশিয়ার নারীদের দেয়া ৫০ রানের লক্ষ্য ২ উইকেট হারিয়েই তুলে নেয় জ্যোতি-রুমানারা।

আগামী ২৪ জানুয়ারি শেষ ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এবার আরো একটি নতুন মিশনের সামনে বাংলাদেশ দল। প্রথমবারের মতো কমনওয়েলথ গেমসে যুক্ত হয়েছে ক্রিকেট। এ বছর ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বার্মিংহ্যামে চলবে গেমসের মূল পর্ব। এর আগে মালয়েশিয়ায় শুরু হয়েছে বাছাইপর্বের লড়াই।


আরো সংবাদ


premium cement