২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩
`

অক্টোবরেই কি সৌরভ বিদায় নেবেন বোর্ড প্রেসিডেন্ট পদ থেকে

অক্টোবরেই কি সৌরভ বিদায় নেবেন বোর্ড প্রেসিডেন্ট পদ থেকে - ছবি : সংগৃহীত

সাবেক ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী দেশটির ক্রিকেট বোর্ড-র প্রেসিডেন্টের পদ থেকে হঠতে পারেন। তিনি ছাড়া বোর্ড (বিসিসিআই) সচিব জয় শাহেরও সেক্রেটারি হিসেবে কার্যকাল অক্টোবর ২০২২ এ শেষ হচ্ছে। এই পরিস্থিতিতে কোটি টাকার প্রশ্ন হতে চলেছে বোর্ড সৌরভ গাঙ্গুলী ও জয় শাহের জায়গায় কাকে প্রেসিডেন্ট ও সচিব নির্বাচন করে। নাকি সৌরভ গাঙ্গুলীকেই আরো একবার বিসিসিআই প্রেসিডেন্ট হয়ে থেকে যাবেন। সৌরভকে অক্টোবর ২০১৯ -এ বিসিসিআই প্রেসিডেন্ট নির্বাচন করা হয়। এর আগে তিনি সিএবি-র প্রেসিডেন্ট পদে ছিলেন।

সৌরভ ২০১৫ সালে সিএবি-র সাথে যুক্ত হয়েছিলেন। এরপর ২০১৯ সালে পৃথিবীল ধণীতম ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নিযুক্ত হন সৌরভ। স্পোর্টস তকে-র একটি রিপোর্ট অনুযায়ি তার কার্যকাল এই অক্টোবরে শেষ হবে। এই পরিস্থিতিতে তাকে কার্যভার থেকে মুক্তি দেয়া হতে পারে, আর বিসিসিআই নতুন প্রেসিডেন্ট এবং সচিব জয় শাহের জায়গায় নতুন কাউকে পেতে পারে। তিনি প্রেসিডেন্ট থাকাকালীন দ্বিপাক্ষিক সিরিজে ভারত সাফল্য পেয়েছে।

সৌরভের একটি বড় সাফল্য রাহুল দ্রাবিড়ের সময় মিলেছে। রাহুল দ্রাবিড়ের এনসিএ-র প্রধান হিসেবে কাজ করছিলেন তাকে সৌরভ ভারতীয় ক্রিকেট দলের কোচ বানিয়ে দেন। শুধু এটুকুই নয় সৌরভ ভিভিএস লক্ষ্মণকেও এনসিএ-তে যুক্ত হওয়ার জন্য রাজি করান।

তবে তার রাজত্বকালে বড় ধাক্কা বিরাট কোহলির সাথে যুক্ত বিবাদ বোর্ডকেও যুক্ত করে দেয়। বিরাট কোহলি দাবি করেছিলেন তার টি টোয়েন্টিতে অধিনায়কত্ব নিয়ে বোর্ডের সাথেও কোনো কথা হয়নি। এরইমধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন তিনি বিরাট কোহলিকে টি টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেয়ার জন্য অনুরোধ করেন। এছাড়াও একাধিকবার মহিলাদের নিয়ে আইপিএলের আশ্বাস দিলেও তা আয়োজন করতে সৌরভ ব্যার্থ।


আরো সংবাদ


premium cement