২২ মে ২০২২
`

লজ্জার হারে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

লজ্জার হারে বিশ্বকাপ শুরু বাংলাদেশের - ছবি : সংগৃহীত

গায়ে লেপ্টে আছে বিশ্বচ্যাম্পিয়নের তকমা, তাও ডিফেন্ডিং। অথচ সেই দলের বিশ্বকাপ মিশন শুরু হলো লজ্জার হার দিয়ে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে রোববার ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশের টাইগার যুবারা।

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে এ গ্রুপের ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটিং ছিল চরম হতাশার। মাত্র ৯৭ রানে অল আউট হয় রাকিবুল শিবির। জবাবে ইংল্যান্ড জয়ের বন্দরে পৌঁছায় তিন উইকেট হারিয়ে, ১৪৯ বল হাতে রেখে।

আগে ব্যাট করতে নেমে ইংলিশদের বোলিং তোপে শুরু থেকেই দিশেহারা ছিল বাংলাদেশের যুবারা। ৮ রানে হারায় চার উইকেট। ৩১ রানে নেই ৬ উইকেট। ৫১ রানে অধিনায়ক রাকিবুলের বিদায়ের পর মনে হচ্ছিল ৬০ রানও অতিক্রম করতে পারবে না বাংলাদেশ।

তবে রিপন মন্ডলের ৪১ বলে অপরাজিত ৩৩ রানের সুবাদে একশর কাছাকাছি গিয়ে থামে বাংলাদেশ। আইচ মোল্লা ১৩, মেহরব ১৪, নাঈমুর রহমান ১১ রান করেন।

বাকিরা ছিলেন যাওয়া আসার মিছিলে। প্রান্তিক নওরোজ ও অধিনায়ক রাকিবুল রানের খাতাই খুলতে পারেননি। রানের জন্য অবশ্য অনেকেই ক্রিজে আকড়ে থাকতে চেয়েছেন। বল খরচ করেছে অনেক। কিন্তু রান আসেনি। ৩৫.২ ওভারে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

বল হাতে ইংল্যান্ডের হয়ে জুশয়া বয়ডেন সর্বোচ্চ ৪ উইকেট নেন। অ্যাসপিনওয়াল নেন দুটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২৬ রানে দুটি উইকেট হারায় ইংল্যান্ড। কিন্তু এই চাপ দূর করে বেথেল ও জেমস রিওর জুটি। এই জুটিতেই জয়ের কাছাকাছি চলে যায় দলটি। দলীয় ৯১ রানের মাথায় বিদায় নেন বেথেল (৪৪ রান)। জয়ের জন্য বাকি কাজটুকু জেমস রিও সারেন উইলিয়ামকে সাথে নিয়ে। ২৬ রানে অপরাজিত থাকেন জেমস। ওপেনার জর্জ থমাস করেন ১৫ রান।

এ গ্রুপে বাংলাদেশের বাকি রয়েছে দুটি ম্যাচ। যেখানে প্রতিপক্ষ কানাডা ও সংযুক্ত আরব আমিরাত।


আরো সংবাদ


premium cement