২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তিন ধাপ এগিয়েছেন তাইজুল

তিন ধাপ এগিয়েছেন তাইজুল - ছবি : সংগৃহীত

আইসিসি টেস্ট বোলিং র‌্যাংকিং তালিকায় তিন ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের। ২৩তম স্থানে উঠছেন তিনি। তার রেটিং এখন ৬৩০। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের সফল বোলার ছিলেন তাইজুল। ৮ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে ১১৬ রানে ৭টি ও দ্বিতীয় ইনিংসে ৮৯ রানে ১টি উইকেট নেন তাইজুল। প্রথম ইনিংসে পাকিস্তানের বিপক্ষে নিজের সেরা বোলিং করেন তাইজুল।

তাইজুল সেরাটা দিতে পারলেও, চট্টগ্রামে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ। ২ উইকেট নেন তিনি। এতে দুই ধাপ পিছিয়ে এখন ২৬ নম্বরে মিরাজ।

র‌্যাংকিংয়ে চমক দেখিয়েছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। প্রথম ইনিংসে ২ ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন তিনি। ফলে তিন ধাপ এগিয়ে ক্যারিয়ারের সেরা র‌্যাংকিং পঞ্চমস্থানে জায়গা করে নিয়েছেন আফ্রিদি। তার রেটিং ৮১০।

আফ্রিদির মত চট্টগ্রাম টেস্টে ৭ উইকেট নিয়েছেন পাকিস্তানের পেসার হাসান আলিও। প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন হাসান। পাঁচ ধাপ এগিয়েছেন হাসান। ৭৫৫ রেটিং নিয়ে ১১তমস্থানে হাসান।

বোলারদের তালিকায় শীর্ষে আছেন এই ফরম্যাটে অস্ট্রেলিয়ার নয়া অধিনায়ক প্যাট কামিন্স।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা

সকল