২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

তিন ধাপ এগিয়েছেন তাইজুল

তিন ধাপ এগিয়েছেন তাইজুল - ছবি : সংগৃহীত

আইসিসি টেস্ট বোলিং র‌্যাংকিং তালিকায় তিন ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের। ২৩তম স্থানে উঠছেন তিনি। তার রেটিং এখন ৬৩০। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের সফল বোলার ছিলেন তাইজুল। ৮ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে ১১৬ রানে ৭টি ও দ্বিতীয় ইনিংসে ৮৯ রানে ১টি উইকেট নেন তাইজুল। প্রথম ইনিংসে পাকিস্তানের বিপক্ষে নিজের সেরা বোলিং করেন তাইজুল।

তাইজুল সেরাটা দিতে পারলেও, চট্টগ্রামে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ। ২ উইকেট নেন তিনি। এতে দুই ধাপ পিছিয়ে এখন ২৬ নম্বরে মিরাজ।

র‌্যাংকিংয়ে চমক দেখিয়েছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। প্রথম ইনিংসে ২ ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন তিনি। ফলে তিন ধাপ এগিয়ে ক্যারিয়ারের সেরা র‌্যাংকিং পঞ্চমস্থানে জায়গা করে নিয়েছেন আফ্রিদি। তার রেটিং ৮১০।

আফ্রিদির মত চট্টগ্রাম টেস্টে ৭ উইকেট নিয়েছেন পাকিস্তানের পেসার হাসান আলিও। প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন হাসান। পাঁচ ধাপ এগিয়েছেন হাসান। ৭৫৫ রেটিং নিয়ে ১১তমস্থানে হাসান।

বোলারদের তালিকায় শীর্ষে আছেন এই ফরম্যাটে অস্ট্রেলিয়ার নয়া অধিনায়ক প্যাট কামিন্স।


আরো সংবাদ


premium cement
‘ইরান-রাশিয়া-চীন যৌথ নৌমহড়া যুক্তরাষ্ট্রকে কঠোর বার্তা দিয়েছে’ বিধ্বস্ত টোঙ্গায় আর্থিক পরিষেবা চালু, অগ্রাধিকার খাবার পানির টিগ্রায়ে ত্রাণের অভাবে জীবনের ঝুঁকিতে শরণার্থীরা : জাতিসঙ্ঘ শাবি শিক্ষার্থীদের সাথে দুপুরে দ্বিতীয় দফা বৈঠক শিক্ষামন্ত্রীর বাড়ির পেছনে পড়েছিল যুবকের রক্তাক্ত লাশ ঘোড়া দিয়ে হালচাষ নতুন প্রেসিডেন্টের শপথ নেয়ার আগে হন্ডুরাসের কংগ্রেসে হাতাহাতি ফরিদ উদ্দিনের পক্ষে অন্য ভিসি’রা সেনাশাসিত মিয়ানমার ছাড়ছে টোটাল, শেভরন ও শেল পেনসিলভেনিয়ায় বানরবাহী ট্রাক দুর্ঘটনা, পালিয়েছে কয়েকটি ‘ক্ষুধার সম্মুখীন’ আফগানিস্তানের জন্য সাহায্যের হাত বাড়ান : ইমরান খান

সকল