২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

আইপিএলে দর বাড়ল যে পাঁচ ক্রিকেটারের

আইপিএল-ক্রিকেট-লাখপতি থেকে কোটিপতি হওয়ার সুযোগ
আইপিএলে দর বাড়ল যে পাঁচ ক্রিকেটারের - ছবি : সংগৃহীত

আইপিএল মানেই ক্রিকেটারদের লাখপতি হওয়ার সুযোগ। লাখপতি থেকে কোটিপতি হওয়ার সুযোগ। এবার আইপিএল-এর বড় নিলাম। ফলে দল গঠনের নিয়মের ক্ষেত্রে কিছু পরিবর্তন হয়েছে।

দেখা যাচ্ছে লোকেশ রাহুল, রশিদ খানের মতো বেশ কিছু ক্রিকেটার তাদের আগের ফ্র্যাঞ্চাইজির প্রস্তাবে না করে দিয়েছেন। তারা চুক্তিতে সই করেননি। কেউ কেউ আগের থেকে কম টাকায় দলে থেকে গিয়েছেন। কিন্তু পাঁচজন এমন ক্রিকেটার রয়েছেন, নিলামে না গিয়েই তাদের দর এক লাফে কয়েক গুণ বেড়ে গিয়েছে।

বেঙ্কটেশ আয়ার (৪০ গুণ) : এই তালিকায় সবার আগে আসবে কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার বেঙ্কটেশ আয়ারের নাম। গত আইপিএল-এ প্রথম পর্বে একটি ম্যাচও খেলেননি। দ্বিতীয় পর্বে স্বপ্নের ফর্মে ছিলেন। তার দর ৪০ গুণ বেড়েছে। গত বার যেখানে তাকে ২০ লাখ টাকায় সই করিয়েছিল কেকেআর, সেখানে এবার তাকে রাখা হয়েছে ৮ কোটি টাকায়।

রুতুরাজ গায়কোয়াড় (৩০ গুণ) : আয়ারের মতো রুতুরাজেরও গতবার দর উঠেছিল ২০ লাখ টাকা। গত আইপিএল-এ তিনি সব থেকে বেশি রান করে কমলা টুপি জিতে নিয়েছিলেন। এবার তাকে ৬ কোটি টাকা দিয়ে রেখেছে চেন্নাই সুপার কিংস।

আব্দুল সামাদ (২০ গুণ) : গত আইপিএল-এ তিনিও ২০ লাখ টাকায় ছিলেন সানরাইজার্স হায়দরাবাদে। এবার তাকে ২০ গুণ বেশি দিয়ে ৪ কোটি টাকায় রেখে দিয়েছে হায়দরাবাদ।

অর্শদীপ সিংহ (২০ গুণ) : আয়ার, রুতুরাজ, সামাদের মতো অর্শদীপও গতবার ২০ লাখ টাকায় দলে ছিলেন। এবার তার ফ্র্যাঞ্চাইজি তাকে ৪ কোটি টাকা দিয়ে রেখে দিয়েছে।

ময়াঙ্ক আগরওয়াল (১২ গুণ) : ২০১৮ সালের নিলামে পঞ্জাব কিংস ১ কোটি টাকা দিয়ে নিয়েছিল ময়াঙ্ককে। এবার ১২ কোটি টাকা দিয়ে তাকে রেখে দিয়েছে পঞ্জাব।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement