২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

আইপিএলের এক মৌসুমে নিষিদ্ধ হতে পারেন রাহুল ও রশিদ

রশিদ খান ও কে এল রাহুল - ছবি : সংগৃহীত

আইপিএল শুরুর আগেই বড় শাস্তির কবলে পড়তে পারেন কে এল রাহুল ও রশিদ খান। হয়তো ২০২২ আইপিএলে নাও খেলতে পারেন এই দুই তারকা ক্রিকেটার। ইনসাইড স্পোর্টসের খবর অনুযায়ী, আইপিএল ২০২২ মৌসুমে নিষিদ্ধ করা হতে পারে রাহুল ও রশিদকে।

জানা গেছে, ২০২২ আইপিএলের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউয়ের সাথে বছরে প্রায় ২০ কোটি টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ হয়েছেন রাহুল। যেখানে গত বছর তিনি পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দিয়ে প্রায় ১১ কোটি পেয়েছিলেন। অন্যদিকে লখনউয়ের সাথে সানরাইজার্স হায়দরাবাদের রশিদ খানেরও চুক্তির গুঞ্জন উঠেছে।

শোনা যাচ্ছে, এই নিয়েই তীব্র বিতর্ক তৈরি হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে লখনউয়ের বিরুদ্ধে তাদের খেলোয়াড় নিয়ে নেয়ার বিষয়ে অভিযোগ জানিয়েছে পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। এই বিষয়ে পাঞ্জাব ও হায়দরাবাদকে নাকি তদন্তের আশ্বাস দিয়েছে বিসিসিআই।

ইনসাইড স্পোর্টসকে বিসিসিআইয়ের এক মুখপাত্র জানিয়েছেন, যদি রশিদ-রাহুল দোষী সাব্যস্ত হন, তাহলে ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এবং আইপিএলের এক মৌসুমের জন্য ওদের নিষিদ্ধ করাও হতে পারে।

বিসিসিআই মুখপাত্রের দাবি, নিজদল রিলিজ না করলে নিলাম ছাড়া কোনো ক্রিকেটার হঠাৎ করে অন্য কোনো দলের সাথে চুক্তি করতে পারেন না।

২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে অভিষেক হয় রশিদ খানের। তার পর থেকেই তার স্পিনের জাদুতে মুগ্ধ করেছেন রশিদ। পাঁচটি আইপিএলে তিনি ৭৬টি ম্যাচ খেলে ৯৩টি উইকেট নিয়েছেন।

অন্যদিকে ২০১৩ থেকে আইপিএল খেললেও পাঞ্জাবের হয়ে লোকেশ রাহুল খেলছেন ২০১৮ সাল থেকে। নিজের আইপিএল ক্যারিয়ারে মোট ৩২৭৩ রানের মধ্যে ২৫৪৮ রানই পাঞ্জাবের হয়ে করেছেন রাহুল। আইপিএলের যে দু’টি তিনি সেঞ্চুরি করেছেন, সেই দুটোই রাহুল পাঞ্জাবের হয়েই করেছেন।

সূত্র : হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ


premium cement

সকল