২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আইপিএলের এক মৌসুমে নিষিদ্ধ হতে পারেন রাহুল ও রশিদ

রশিদ খান ও কে এল রাহুল - ছবি : সংগৃহীত

আইপিএল শুরুর আগেই বড় শাস্তির কবলে পড়তে পারেন কে এল রাহুল ও রশিদ খান। হয়তো ২০২২ আইপিএলে নাও খেলতে পারেন এই দুই তারকা ক্রিকেটার। ইনসাইড স্পোর্টসের খবর অনুযায়ী, আইপিএল ২০২২ মৌসুমে নিষিদ্ধ করা হতে পারে রাহুল ও রশিদকে।

জানা গেছে, ২০২২ আইপিএলের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউয়ের সাথে বছরে প্রায় ২০ কোটি টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ হয়েছেন রাহুল। যেখানে গত বছর তিনি পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দিয়ে প্রায় ১১ কোটি পেয়েছিলেন। অন্যদিকে লখনউয়ের সাথে সানরাইজার্স হায়দরাবাদের রশিদ খানেরও চুক্তির গুঞ্জন উঠেছে।

শোনা যাচ্ছে, এই নিয়েই তীব্র বিতর্ক তৈরি হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে লখনউয়ের বিরুদ্ধে তাদের খেলোয়াড় নিয়ে নেয়ার বিষয়ে অভিযোগ জানিয়েছে পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। এই বিষয়ে পাঞ্জাব ও হায়দরাবাদকে নাকি তদন্তের আশ্বাস দিয়েছে বিসিসিআই।

ইনসাইড স্পোর্টসকে বিসিসিআইয়ের এক মুখপাত্র জানিয়েছেন, যদি রশিদ-রাহুল দোষী সাব্যস্ত হন, তাহলে ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এবং আইপিএলের এক মৌসুমের জন্য ওদের নিষিদ্ধ করাও হতে পারে।

বিসিসিআই মুখপাত্রের দাবি, নিজদল রিলিজ না করলে নিলাম ছাড়া কোনো ক্রিকেটার হঠাৎ করে অন্য কোনো দলের সাথে চুক্তি করতে পারেন না।

২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে অভিষেক হয় রশিদ খানের। তার পর থেকেই তার স্পিনের জাদুতে মুগ্ধ করেছেন রশিদ। পাঁচটি আইপিএলে তিনি ৭৬টি ম্যাচ খেলে ৯৩টি উইকেট নিয়েছেন।

অন্যদিকে ২০১৩ থেকে আইপিএল খেললেও পাঞ্জাবের হয়ে লোকেশ রাহুল খেলছেন ২০১৮ সাল থেকে। নিজের আইপিএল ক্যারিয়ারে মোট ৩২৭৩ রানের মধ্যে ২৫৪৮ রানই পাঞ্জাবের হয়ে করেছেন রাহুল। আইপিএলের যে দু’টি তিনি সেঞ্চুরি করেছেন, সেই দুটোই রাহুল পাঞ্জাবের হয়েই করেছেন।

সূত্র : হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ



premium cement
তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন

সকল