১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাকিবকে ছেড়ে দিলো কেকেআর

সাকিব আল হাসান - ছবি : সংগৃহীত

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ছেড়ে দিয়েছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে। এছাড়া দলটি আইপিএলের দুই অধিনায়ককে ছেড়ে দিয়েছে। গৌতম গম্ভীরের পর কেকেআরের অধিনায়ক হয়েছিলেন দীনেশ কার্তিক। তারপর নাইটদের অধিনায়ক হন ইংল্যান্ডের ইয়ন মর্গ্যান। আসন্ন আইপিএলের জন্য এই দুই ক্রিকেটারকেই ছেড়ে দিলো শাহরুখ খানের দল।

কলকাতা নাইট রাইডার্সের রিটেনশন লিস্ট চূড়ান্ত হয়েছে। গতবারের দল থেকে মোট চারজন ক্রিকেটারকে ধরে রাখছে কেকেআর। নিয়ম অনুযায়ী পুরনো দলের থেকে শুধুমাত্র চারজন ক্রিকেটারকেই রাখতে পারবে যেকোনো ফ্র্যাঞ্চাইজি। এই চারজনের মধ্যে সর্বাধিক দু’জন বিদেশী ক্রিকেটার হতে পারবে। নাইট শিবির সেই নিয়মে দু’জন ভারতীয় এবং দু’জন বিদেশী ক্রিকেটারকে ধরে রাখছে।

২০২১ আইপিএলে দ্বিতীয় পর্যায়ে নাইটদের নায়ক ভেঙ্কটেশ আইয়ার প্রথম পছন্দ হিসেবে দলে থাকছেন। ইতিমধ্যেই মধ্যপ্রদেশের এই অলরাউন্ডার ভারতীয় জার্সিতে অভিষেক ঘটিয়ে ফেলেছেন। দ্বিতীয় ভারতীয় হিসেবে কেকেআর রাখছে বরুণ চক্রবর্তীকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেভাবে দাগ কাটতে না পারলেও মিস্ট্রি স্পিনারকে রাখছে কিং খানের দল। বিদেশী ক্রিকেটার হিসেবে থাকছেন ক্যারিবিয়ান দুই তারকা। আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন থাকছে কেকেআরে। এই দুই ক্রিকেটার গত আইপিএলে দারুণ ছন্দে না থাকলেও অতীতে নাইটের বহু ম্যাচের ত্রাতা হয়েছিলেন। তাই এই দু’জনকেই রাখা হলো। ছেড়ে দেয়া হলো প্যাট কামিন্স এবং সাকিব আল হাসানকেও।

নিয়ম অনুযায়ী এই চারজন ছাড়া বাকি স্কোয়াডের সবাইকে ছেড়ে দেয়া হচ্ছে। তবে ছেড়ে দেয়া স্কোয়াডের থেকে কিছু ক্রিকেটারকে নিলাম থেকে কিনতে চান কেকেআর কর্তৃপক্ষ। তবে আগামী আইপিএলে নেতাকে হবেন তা নিয়ে এখনই ভাবছে না কেকেআর। নিলামে দল গঠনের পরই নির্বাচিত হবেন নেতা। রিটেন হওয়ার চার ক্রিকেটারের মধ্যে থেকে অধিনায়ক নির্বাচন হওয়ার সম্ভাবনা কম। কেকেআর ছাড়া বাকি দলগুলোরও রিটেন লিস্ট তৈরি। আজ, মঙ্গলবার রাত ন’টার সময় চূড়ান্ত রিটেন লিস্টের তালিকা প্রকাশ করা হবে। সেই তালিকা থেকে নিলামের আগেই তিনজন করে ক্রিকেটার দলে নিতে পারবে নবাগত দুই ফ্র্যাঞ্চাইজি।
সূত্র : নিউজ ১৮


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল