১১ আগস্ট ২০২২
`

নাভার্স-নাইন্টি আউটের রেকর্ডে বাংলাদেশী ‘রাজা’ মুশফিক

টাইগারের ভঙ্গিতে মুশফিকুর রহিম -

বাংলাদেশের হয়ে তিন ফরম্যাট মিলিয়ে নাভার্স-নাইন্টিতে সবচেয়ে বেশি ইনিংস এখন মুশফিকুর রহিমের। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে সর্বমোট আটবার নাভার্স নাইন্টিতে আউট হয়েছেন মুশফিক।

পাকিস্তানের বিপক্ষে শুক্রবার চট্টগ্রামে শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টে ৯১ রানে আউট হন মুশফিক। এ নিয়ে টেস্টে চারবার নাভার্স-নাইন্টিতে থামলেন মুশফিকুর রহিম। আর তিন ফরম্যাট মিলিয়ে ওই সংখ্যাটা আটবার। যা বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। টেস্টেও সর্বোচ্চ চারবার নাভার্স-নাইন্টিতে থামার রেকর্ড মুশফিকের দখলে।

মুশফিকের মতো টেস্টের ক্ষেত্রে সর্বোচ্চ চারবার নাভার্স-নাইন্টিতে থেমেছেন সাকিব। আর তিন ফরম্যাট মিলিয়ে সাতবার নাভার্স-নাইন্টিতে থামেন সাকিব। এতে মুশফিকের পরেই আছেন সাকিব। মুশফিক-সাকিবের পরে আছেন তামিম ইকবাল। টেস্টে তিনবার, আর তিন ফরম্যাট মিলিয়ে সর্বমোট ৬ বার নাভার্স-নাইন্টিতে থামেন তামিম।

টেস্টে বিশ্ব ক্রিকেটে সবচেয়ে বেশি নাভার্স-নাইন্টিতে থেমেছেন অস্ট্রেলিয়ার স্টিভ ওয়াহ-ভারতের রাহুল দ্রাবিড় ও শচীন টেন্ডুলকার। তিনজনই ১০বার করে নাভার্স-নাইন্টিতে থামেন। আর তিন ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি নাভার্স-নাইন্টিতে আউটের রেকর্ড টেন্ডুলকারের দখলে। ৬৬৪ আন্তর্জাতিক ম্যাচে ২৮ বার নাভার্স-নাইন্টিতে থামেন টেন্ডুলকার।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
সুইস রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন : পররাষ্ট্রমন্ত্রী এক বছরে খেলাপি ঋণ বেড়েছে ২৬ হাজার কোটি টাকা পদ্মায় গোসলে নেমে শিশুর মৃত্যু কাবুলের একটি মাদরাসায় আত্মঘাতী বিস্ফোরণ, আফগান নারী শিক্ষার অগ্রদূত নিহত যার মধ্যে নৈতিকতা নেই সে প্রকৃত মানুষ হতে পারে না : প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান মূল্যবৃদ্ধি ও দুর্নীতির প্রতিবাদে প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে উত্তাল সিয়েরালিওন গাজায় ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৪৭ নালিতাবাড়ীতে মোটরসাইকেল দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থী নিহত ইসরাইলি বিমানের জন্য আকাশ উন্মুক্ত করবে না ওমান জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির সমাবেশ : সরকারের পদত্যাগ দাবি কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় জাসদ সভাপতি নিহত

সকল