১৭ জানুয়ারি ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জমাদিউস সানি ১৪৪৩
`

প্রথমবারের মতো নারী বিশ্বকাপে বাংলাদেশ

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ - ছবি : সংগৃহীত

প্রথমবারের মতো নারীদের ওয়ানডে বিশ্বকাপে স্থান পেয়েছে বাংলাদেশ।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে স্থগিত হয়ে গেছে মেয়েদের বিশ্বকাপ বাছাই। তাই গ্রুপের শীর্ষে থাকায় প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে চলে গেছে বাংলাদেশের মেয়েরা।

শনিবার এক বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে। সংস্থাটির হেড অব ইভেন্ট ক্রিস টেটলি বলেছেন, ‘বাছাই পর্ব বাতিল হওয়ার কারণে র‌্যাংকিংয়ের ভিত্তিতে ২০২২ সালের বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। পাশাপাশি শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড নতুন চক্রে আইসিসি ওয়ানডে চ্যাম্পিয়নশিপ খেলার সুযোগ পাবে।’

স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এরইমধ্যে জায়গা পেয়েছে মূল পর্বে। ২০২২ সালে মার্চে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট দিয়েই ওয়ানডে বিশ্বকাপে অভিষেক হবে টাইগ্রেসদের।

আগামী বছরের মার্চের ৩ তারিখ থেকে নিউজিল্যান্ডের মাঠে অনুষ্ঠিত হবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। ফাইনাল হবে ৩ এপ্রিল।

আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা বিশ্বকাপে সুযোগ না পেলেও আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপে ২০২২-২০২৫ সাইকেলে দশ দল অংশ নেবে। দলগুলো হলো, নিউজিল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা, বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড।


আরো সংবাদ


premium cement
‘ভাই’ সম্বোধনে গণমাধ্যম কর্মীর উপর ক্ষেপলেন নির্বাচন কর্মকর্তা নির্বাচন কমিশনার নিয়োগ আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন মন্ত্রিসভায় স্বাস্থ্যবিধি মানাতে সরকার ‘অ্যাকশনে’ যাবে : মন্ত্রিপরিষদ সচিব নাসিক নির্বাচনে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে : ওবায়দুল কাদের টেক্সাসের পণবন্দীর ঘটনায় ২ জন গ্রেফতার করোনায় আক্রান্ত সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ভারতে এক দিনে দুই লাখ ৫৮ হাজার করোনা রোগী শনাক্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ৬০ থেকে ৬৫টি ওয়ার্ডের কর্মীসভা শেষ : রবিন দেশে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ ভ্যাকসিন সার্টিফিকেট বহন করা বাধ্যতামূলক করল ফরাসি পার্লামেন্ট বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় মৌলভীবাজারে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

সকল