১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আইয়ারের অভিষেক টেস্টে সেঞ্চুরির দিন জবাব দিচ্ছে নিউজিল্যান্ড

আইয়ারের অভিষেক টেস্টে সেঞ্চুরির দিন জবাব দিচ্ছে নিউজিল্যান্ড -

ভারতের ১৬তম ব্যাটার হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি করেন শ্রেয়াস আইয়ার। তবে ব্যাট হাতে নেমে পাল্টা জবাব দিচ্ছে সফরকারী নিউজিল্যান্ডও।

কানপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১০৫ রানের ইনিংস খেলেন অভিষিক্ত আইয়ার। তার ব্যাটিং নৈপুণ্যে প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে ৩৪৫ রান করে ভারত। জবাবে দিন শেষে বিনা উইকেটে ১২৯ রান তুলে ফেলেছে নিউজিল্যান্ড। ১০ উইকেট হাতে নিয়ে এখনো ২১৬ রানে পিছিয়ে কিউইরা।

টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৫৮ রান তুলেছিল ভারত। আইয়ার ৭৫ ও রবীন্দ্র জাদেজা ৫০ রানে অপরাজিত ছিলেন।

আজ দ্বিতীয় দিনের তৃতীয় ওভারে ভারতকে ধাক্কা দেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। ৫০ রানেই জাদেজাকে থামিয়ে দেন সাউদি। এরপর ব্যক্তিগত ১ রানে উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহকেও তুলে নেন তিনি।

তবে ৯২তম ওভারের প্রথম বলে সেঞ্চুরির তুলে নেন আইয়ার। এজন্য ১৫৭ বল খেলেন তিনি। শেষ পর্যন্ত ১০৫ রানে আইয়ারকে থামান সাউদি। ১৭১ বল খেলে ১৩টি চার ও ২টি ছক্কা মারেন আইয়ার।

আইয়ারের আউটের পর বাকি ৩ উইকেটে ৪০ রান পায় ভারত। রবীচন্দ্রন অশ্বিনের ৩৮ রানের সুবাদে সাড়ে ৩ শ’র কাছাকাছি যেতে সক্ষম হয় টিম ইন্ডিয়া।

ইনিংসে ৬৯ রানে ৫ উইকেট নেন সাউদি। ৮০ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ১৩তম বারের মতো পাঁচ বা ততোধিক উইকেট নিলেন সাউদি।

ভারতের ইনিংস শেষে ব্যাট হাতে নেমে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম লাথাম ও উইল ইয়ং। ৫৭ ওভার ব্যাট করে দিন শেষে অবিচ্ছিন্ন থেকে যান তারা। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে লাথাম ৫০ ও ইয়ং ৭৫ রানে অপরাজিত আছেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল