২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৭ উইকেটে লঙ্কানদের হারালো অস্ট্রেলিয়া

৭ উইকেটে লঙ্কানদের হারালো অস্ট্রেলিয়া - ছবি : সংগৃহীত

জয়ের ধারা অব্যাহত রেখেছে অস্ট্রেলিয়া। ৭ উইকেটে লঙ্কানদের হারিয়ে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় জয় নিশ্চিত করতে অস্ট্রেলিয়া খরচ করেছে ১৭ ওভার ও তিন উইকেট।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। লঙ্কানরা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫৪ রান। জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল১৫৫ রানের। ১৭ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় অস্ট্রেলিয়া।

প্রায় ১১ বছর পর টি-টোয়েন্টির বিশ্বমঞ্চে বৃহস্পতিবার মুখোমুখি হয় অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কা। এ ম্যাচে টস জিতেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ, নেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। বৃহস্পতিবার ম্যাচ জিতে অস্ট্রেলিয়া টপকে গেল শ্রীলঙ্কাকে।

নিজেদের প্রথম ম্যাচে দুই দলই পেয়েছে জয়। শ্রীলঙ্কা বাংলাদেশকে হারিয়েছে। আর অস্ট্রেলিয়া জিতেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দুই দলই একটি করে জয় পেলেও শ্রীলঙ্কা শ্রেয়তর রানরেটের কারণে অস্ট্রেলিয়া থেকে এগিয়ে ছিল। তবে দ্বিতীয় জয় নিশ্চিত করতে না পেরে এবার পেছনে পড়ে গেল।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জ্যাম্পা, জশ হেইজেলউড।

শ্রীলঙ্কা একাদশ : কুশল পেরেরা (উইকেটরক্ষক), পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, ওয়ানিন্দু হাসরাঙ্গা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, দুশমন্থ চামেরা, লাহিরু কুমারা, মহীশ থিকশানা।


আরো সংবাদ



premium cement