২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ভারত-পাকিস্তান ফাইনাল চান সাকলাইন মুস্তাক

ভারত-পাকিস্তান ফাইনাল চান সাকলাইন মুস্তাক - ছবি : সংগৃহীত

টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারত ও পাকিস্তানের প্রতিদ্বন্দ্বিতা দেখতে চান পাকিস্তানের অন্তবর্তীকালিন কোচ সাকলাইন মুস্তাক। তবে দুই দলের মধ্যে থাকতে হবে পরস্পরের প্রতি ভালবাসা ও মানবতা।

ভারতের বিপক্ষে নিজ দলের বড় জয় ছাড়াও এর মাধ্যমে নিজেকে অনেক দূর এগিয়েও নিয়ে গেছেন পাকিস্তান দলের এই কোচ। তার কাছে বেশী আকর্ষনীয় মুহুর্ত ছিল ম্যাচের পর মোহাম্মদ রিজওয়ানের ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে জড়িয়ে ধরা এবং পাকিস্তানের খেলোয়াড়দের সাথে ধোনির কথা বলা।

আফগানিস্তানের বিপক্ষে আগামীকালের ম্যাচকে সামনে রেখে এক সংবাদ সম্মেলনে সাকলাইন বলেন,‘ ম্যাচের ফলাফল যাই হোক না কেন, আমাদের খেলোয়াড়দের সঙ্গে বিরাট কোহলি ও ধোনির আলিঙ্গনের বিষয়টি বিশ্ব ক্রিকেটের জন্য অসাধারণ বিষয়। ভারত -পাকিস্তানের ম্যাচের ফলাফলের চেয়েও আমার কাছে বেশী ভাল লেগেছে ম্যাচের পর ভালবাসা ও মানবতার জয় দেখে।

মুস্তাক বলেন, এটি একটি খেলা, যেখানে জয় পরাজয় থাকবেই। আমি অভিবাদন জানাই বাবর, রিজওয়ান, দানি, বিরাট, ধোনিদের। কারণ গোটা বিশ্ব ও দুই দেশকে তারা দারুন একটি বার্তা পৌঁছে দিয়েছে। আমি সব সময় বলে থাকি, ভালবাসার জয় হোক, আর ঘৃনা নিপাত যাক।

সেরা একটি দৃশ্যের অবতারনার জন্য ভারত-পাকিস্তান ফাইনাল দেখতে চান পাকিস্তানের প্রধান এই কোচ। তিনি বলেন, ভারত ও পাকিস্তান যদি ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে পারে, তাহলে গোটা ক্রিকেট বিশ্ব দারুন আনন্দ পাবে। যেহেতু দেশ দুটি প্রতিবেশী, তাই ক্রিকেটের জন্যও এটি ভালো হতো। আর দুই দেশ ফাইনালে খেলতে পারলে পারস্পরিক সম্পর্কও আরো বেড়ে যেত।

টুর্নামেন্টে ভারতকে ফেভারিট দলগুলোর একটি বলে স্বীকার করেছেন সাকলাইন। বলেন, তারা খুবই শক্তিশালী দল। ইংল্যান্ডও ভাল খেলছে। তারাও ফেভারিট। আর অস্ট্রেলিয়া তো যে কোন টুর্নামেন্টে আসে শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই।’

এদিকে অনিশ্চয়তার দিকে ধাবিত হতে যাওয়া আফগানিস্তানও স্কটল্যান্ডের বিপক্ষে দারুন এক জয় নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে। আর ভারত ও নিউজিল্যান্ডকে হারিয়ে দারুন ফুরফুরে মেজাজে থাকা পাকিস্তান নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে কোনো কোন ছাড় দিবে না।

সাকলাইন বলেন, ‘আফগানিস্তানের দারুন বোলিং আক্রমন রয়েছে, বিশেষ করে তাদের স্পিন আক্রমন। যখন খেলতে নামবে তখন শুধু খেলাটাই মুখ্য থাকে। লক্ষ্য থাকে পরিকল্পনা অনুযায়ী খেলার তারা ভয় ডরহীন ক্রিকেট খেলে । আমার মনে হয় এই জাতীয় দল খুবই বিপজ্জনক।’

পাকিস্তান কোচ বলেন,‘ বিশ্বকাপে এটি হচ্ছে মেগা জয়। সব দলের বিপক্ষে আপনাকে একই সামর্থ্য ও একই মেজাজ নিয়ে খেলতে হবে। ম্যাচ জয়ের জন্য একই ধরনের পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্য রাখতে হেরে। যেমনটি আপনি অন্য সব বড় দলের বিপক্ষে করে থাকেন। আর আফগানিস্তান একটি ভাল দল।’



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)