২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘স্বার্থের সঙ্ঘাতে’ পদ ছাড়লেন সৌরভ

সৌরভ গাঙ্গুলী - ছবি : সংগৃহীত

এটিকে মোহনবাগানের বোর্ড অব ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়ালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী। তার বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ ওঠায় এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন বলে জানা গেছে।

সৌরভ পদত্যাগ করেছেন কিনা সেই বিষয়ে এক ইংরেজি দৈনিক তাকে প্রশ্ন করলে তিনি সংক্ষিপ্ত উত্তরে বলেন, ‘ইয়েস আই হ্যাভ (হ্যাঁ আমি করেছি)।’ এর থেকে বেশি আর কিছু বলেননি তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এটিকে মোহনবাগানের মালিক আরপিএসজি গোষ্ঠীর পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

স্বার্থের সঙ্ঘাত কোথায়? সঙ্ঘাত ফুটবল এবং ক্রিকেটে। আরপিএসজি গোষ্ঠীর চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা সম্প্রতি আইপিএলে লখনউয়ের দল কিনেছেন। অন্য দিকে সৌরভ এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। তাই সৌরভের পক্ষে সঞ্জীবেরই কোনো দলের সাথে যুক্ত থাকা মানে স্বার্থের সঙ্ঘাত তৈরি হওয়া। অর্থাৎ, যিনি বিসিসিআই সভাপতি, তার অধীনেই আইপিএলে খেলবে সঞ্জীবের ফ্র্যাঞ্চাইজি। আবার সঞ্জীবেরই মালিকানাধীন দলের বোর্ডে থাকবেন সৌরভ, তা হয় না। তেমন হলে তা স্বার্থের সঙ্ঘাতের সবচেয়ে বড় উদাহরণ হিসেবে প্রতিফলিত হবে। তাই গোটা বিষয়ে ‘স্বচ্ছতা’ বজায় রাখতে সৌরভ এই পদক্ষেপ করেছেন বলে জানা গিয়েছে।

আইএসএলের শুরু থেকে কলকাতা দলের মুখ ছিলেন সৌরভ। খেলার সময় মাঠে উপস্থিত থাকা থেকে শুরু করে দলের হয়ে বিজ্ঞাপনী প্রচারেও দেখা গিয়েছে তাকে। তিনি দলের পদ ছেড়ে দেয়ায় এটিকে মোহনবাগানের সমর্থকদের উপর তার কোনো প্রভাব পড়বে কি না সেটাই দেখার। এটাও দেখার যে, সৌরভের অনুপস্থিতিতে ক্লাবের ‘ব্র্যান্ড ইকুইটি’ কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয় কি না।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল