২৫ জানুয়ারি ২০২২
`

বিশ্বকাপ : পরে ব্যাট করলেই জয়!

বিশ্বকাপ : পরে ব্যাট করলেই জয়! - ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে জিততে হলে পরে ব্যাট করতে হবে। পরিসংখ্যান কিন্তু এমনটাই বলছে। সুপার টুয়েলভে মোট ৯টি ম্যাচ হয়ে গেছে। তার মধ্যে রান তাড়া করে জয় এসেছে আটটি ম্যাচে। বাকি একটি ম্যাচে জয় এসেছে আগে ব্যাট করে। অর্থাৎ জয় পেতে হলে টসে জিততে হবে। আর টসে জিতলে প্রথমে ফিল্ডিং নিতে হবে।

একমাত্র সোমবার আফগানিস্তান-স্কটল্যান্ড ম্যাচেই উল্টা ফল হয়েছে। আফগানিস্তান প্রথমে ব্যাট করে ১৩০ রানে জয় ছিনিয়ে নিয়েছে। নিজেরা ৪ উইকেটে হারিয়ে ১৯০ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ১০.২ ওভারে ৬০ রানে অল আউট হয়ে যায় স্কটল্যান্ড। বুধবার পর্যন্ত এই একটি মাত্র ম্যাচে আগে ব্যাট করে কোনো দল জয় পেয়েছে।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল। ওই ম্যাচে পরে ব্যাট করে ২ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। এর পর ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড ম্যাচেও পরে ব্যাট করে ৭০ বল বাকি থাকতে ৬ উইকেটে জয় ছিনিয়ে নেন ইয়ন মর্গ্যানরা। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচেও পরে ব্যাট করে ৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় পেয়েছেন দাসুন শানাকারা। ভারত-পাকিস্তান ম্যাচে পরে ব্যাট করে ১০ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছেন বাবর আজমরা।

ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে আবার পরে ব্যাট করে ৮ উইকেটে জয় পেয়েছে প্রোটিয়ারা। নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচে পরে ব্যাট করে ৫ উইকেটে ফের জয় ছিনিয়ে নিয়েছে বাবর বাহিনী। বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে মর্গ্যানরা পরে ব্যাট করে ৮ উইকেটে জয় পেয়েছেন। পরে ব্যাট করে স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে নামিবিয়া।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ


premium cement
শাবিপ্রবিতে আন্দোলন : যা বলছে আটক সাবেক ৫ শিক্ষার্থীর পরিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার নতুন সময়সূচি বরিশালকে ১৫৯ রানের টার্গেট দিল কুমিল্লা মাশরাফির ফেরা অনেকের কাছে প্রেরণা তালতলীতে শ্বশুরবাড়ি থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা বিশ্বব্যাপী প্রশংসিত : এডিপিসি ঢাকায় কোভিড শয্যার ২৫ ভাগ পূর্ণ : স্বাস্থ্যমন্ত্রী রাজশাহীতে দরিদ্রদের মধ্যে জামায়াতের শীতবস্ত্র বিতরণ সুনামগঞ্জে বিশেষজ্ঞ টিমের মাধ্যমে স্বাস্থ্যসেবা দিচ্ছে গণস্বাস্থ্য মহেশপুর সীমান্তে এক ব্যক্তির লাশ, নিয়ে গেছে বিএসএফ পাবনায় শিশু রহিমকে বলাৎকারের পর হত্যা, যুবকের যাবজ্জীবন

সকল