০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল

মোহাম্মদ সাইফউদ্দিন ও রুবেল হোসেন - ছবি : সংগৃহীত

শুরুটা এমনিতেই খারাপ। বাছাই পর্ব কোনোরকম উতরালেও শ্রীলঙ্কার কাছে হেরে বিশ্বকাপের সুপার টুয়েলভ মিশন শুরু হয়েছে বাংলাদেশের। আজ বুধবার এই পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ শক্তিশালী ইংল্যান্ড।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বাংলাদেশ দলের জন্য দুঃসংবাদ। পিঠের ইনজুরির কারণে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার জায়গায় দলে এসেছেন স্ট্যান্ডবাই থাকা পেসার রুবেল হোসেন।

বিশ্বকাপে বদলি হিসেবে কাউকে মূল দলে যোগ করতে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমতি লাগে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রুবেলকে বদলি নেয়ার অনুমোদন দিয়েছে টেকনিক্যাল কমিটি।

সাইফউদ্দিনের পিঠের এই চোট বেশ পুরনো। ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের আগে পড়েছিলেন ইনজুরিতে। সে সময়ে প্রিমিয়ার লিগের কয়েকটা ম্যাচ খেলেছিলেন ইনজেকশন নিয়ে। তবে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে গিয়ে আবার ব্যথা বাড়ে তার।

এখন যা অবস্থা তাতে খেলা চালিয়ে যাওয়াটাই দুষ্কর ছিল। ফলে বিকল্প দেখা ছাড়া উপায় ছিল না টিম বাংলাদেশের। ভাগ্য খারাপ সাইফউদ্দিনের, বিশ্বকাপ মিশন শেষ হয়ে গেল তার।

অপরদিকে কপাল খুললো রুবেল হোসেনের। ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা রুবেল টি-টোয়েন্টি খেলেছেন ২৮টি। উইকেট পেয়েছেন ২০টি।

গত রোববার শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরে যাওয়া ম্যাচে তিন ওভার বল করে ৩৮ রান খরচায় এক উইকেট নিয়েছিলেন সাইফউদ্দিন।

বিশ্বকাপে বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, কাজী নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও রুবেল হোসেন।



আরো সংবাদ


শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন : কাদের ১১ ডিসেম্বর থেকে সব সিটিতে হাফ ভাড়া কনডেম সেলের আসামিদের তথ্য দাখিল না করায় হাইকোর্টের অসন্তোষ ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১২ গ্রামবাসী রোহিঙ্গা ক্যাম্পে বিয়েতে মতবিরোধে কনে ও বরপক্ষের মধ্যে সংঘর্ষ, নিহত ১ নিখোঁজ ব্যবসায়ীর সন্ধান পেতে পরিবারের সংবাদ সম্মেলন চীনকে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিল যুক্তরাষ্ট্র ঢাকা টেস্ট : ২য় দিনের খেলা শুরু শৈলকুপায় আমগাছে ঝুলন্ত স্কুলছাত্রীর লাশ, পরিবারের দাবি হত্যা

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)