২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিউজিল্যান্ডকে চেপে ধরেছে পাকিস্তান

- ছবি : সংগৃহীত

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়ে নিউজিক্যান্ডকে চেপে ধরেছে পাকিস্তান। এরই মধ্যে তুলে নিয়েছে ৪ উইকেট। এতে অনেকটা চাপে পড়েছে নিউজিল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৩.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৯৪ রান। 

ভালো শুরুর পরও চাপে পড়ে গেলো নিউজিল্যান্ড। এক উইকেটে ৫৪ রান করা কিউই দলটি এরপর মাত্র ২ রানের ব্যবধানে হারায় ২ উইকেট। আর ২৬ বলে ২৫ রান করে রান আউট হন কেন উইলিয়ামসন। তাকে আউট করেন হাসান আলী।

এর আগে দলীয় ৩৬ রানে মার্টিন গাপটিলকে সাজঘরে ফিরিয়ে পাকিস্তানকে ব্রেক থ্রু উপহার দেন হারিস রউফ। এরপর ৫৪ রানে আরেক ওপেনার ড্রাইয়েল মিচেলকে ফেরান ইমাদ ওয়াসিম। নিউজিল্যান্ড শিবিরে তৃতীয় আঘাত হানেন মোহাম্মদ হাফিজ। তার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নতুন ব্যাটসম্যান জেমস নিশাম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১৩ ওভারে খেলা শেষে ৩ উইকেট হারিয়ে ৯০ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৯তম ম্যাচটি আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলছে নিউজিল্যান্ড। অন্য দিকে পাকিস্তানের এটা দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের শুভ সূচনা করে পাকিস্তান।

এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে ২৪ ম্যাচে মুখোমুখি হয় পাকিস্তান-নিউজিল্যান্ড। অতীতের সেই সাক্ষাতে ১৪ ম্যাচে জয় পায় পাকিস্তান। আর ১০টিতে জয় পায় কিউইরা। তবে বিশ্বকাপের মতো বড় আসরে ৫ ম্যাচের সাক্ষাতে পাকিস্তান জয় পায় ৩ ম্যাচে আর ২ ম্যাচে জয় পায় নিউজিল্যান্ড।

পাকিস্তান একাদশ : বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলী, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলী, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি।

নিউজিল্যান্ড একাদশ : মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, কেন উইলিয়ামস, টিম সিপার্ট, ডেরি মিচেল, জেমস নিশাম, মিচেল সেন্টনার, টিম সাউদি, ইস সৌদি ও ট্রেন্ট বোল্ট।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল