০৯ ডিসেম্বর ২০২১
`

নিউজিল্যান্ডকে চেপে ধরেছে পাকিস্তান


টস জিতে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়ে নিউজিক্যান্ডকে চেপে ধরেছে পাকিস্তান। এরই মধ্যে তুলে নিয়েছে ৪ উইকেট। এতে অনেকটা চাপে পড়েছে নিউজিল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৩.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৯৪ রান। 

ভালো শুরুর পরও চাপে পড়ে গেলো নিউজিল্যান্ড। এক উইকেটে ৫৪ রান করা কিউই দলটি এরপর মাত্র ২ রানের ব্যবধানে হারায় ২ উইকেট। আর ২৬ বলে ২৫ রান করে রান আউট হন কেন উইলিয়ামসন। তাকে আউট করেন হাসান আলী।

এর আগে দলীয় ৩৬ রানে মার্টিন গাপটিলকে সাজঘরে ফিরিয়ে পাকিস্তানকে ব্রেক থ্রু উপহার দেন হারিস রউফ। এরপর ৫৪ রানে আরেক ওপেনার ড্রাইয়েল মিচেলকে ফেরান ইমাদ ওয়াসিম। নিউজিল্যান্ড শিবিরে তৃতীয় আঘাত হানেন মোহাম্মদ হাফিজ। তার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নতুন ব্যাটসম্যান জেমস নিশাম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১৩ ওভারে খেলা শেষে ৩ উইকেট হারিয়ে ৯০ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৯তম ম্যাচটি আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলছে নিউজিল্যান্ড। অন্য দিকে পাকিস্তানের এটা দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের শুভ সূচনা করে পাকিস্তান।

এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে ২৪ ম্যাচে মুখোমুখি হয় পাকিস্তান-নিউজিল্যান্ড। অতীতের সেই সাক্ষাতে ১৪ ম্যাচে জয় পায় পাকিস্তান। আর ১০টিতে জয় পায় কিউইরা। তবে বিশ্বকাপের মতো বড় আসরে ৫ ম্যাচের সাক্ষাতে পাকিস্তান জয় পায় ৩ ম্যাচে আর ২ ম্যাচে জয় পায় নিউজিল্যান্ড।

পাকিস্তান একাদশ : বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলী, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলী, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি।

নিউজিল্যান্ড একাদশ : মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, কেন উইলিয়ামস, টিম সিপার্ট, ডেরি মিচেল, জেমস নিশাম, মিচেল সেন্টনার, টিম সাউদি, ইস সৌদি ও ট্রেন্ট বোল্ট।


আরো সংবাদ