০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

দলে ১১ জন ক্রিকেটার, মুসলিম বলেই শামিকে আক্রমণ? প্রশ্ন ওয়াইসির

দলে ১১ জন ক্রিকেটার, মুসলিম বলেই শামিকে আক্রমণ? প্রশ্ন ওয়াইসির - ছবি : সংগৃহীত

গত রোববার পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে ভারতের হারের পর দলের অন্যতম পেসার মোহম্মদ শামিকে সোশ্যাল মিডিয়ায় আক্রমণকারীদের কার্যত মুসলিমবিরোধী তকমা দিলেন হায়দরাবাদভিত্তিক রাজনীতিবিদ আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বিষয়টিকে মৌলবাদ হিসেবেই চিহ্নিত করতে চাইলেন। শামির পাশে দাঁড়িয়ে আসাদউদ্দিন প্রশ্ন তোলেন, দলে ১১ জন ক্রিকেটার থাকলেও পরাজয়ের জন্য একা শামিকেই কেন দোষারোপ করা হচ্ছে? শামি মুসলিম বলে?

দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে হাই-ভোল্টেজ ম্যাচে ভারতের কোনো বোলারই উইকেট তুলতে পারেননি। মোহম্মদ শামিও প্রত্যাশা মতো নিজেকে মেলে ধরতে পারেননি। ৩.৫ ওভার বল করে ৪৩ রান দেন তিনি। ভারতীয় বোলারদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি রান খরচ করেছেন।

এর পরই সোশ্যাল মিডিয়ায় মোহাম্মদ শামিকে উদ্দেশ করে উড়ে আসতে থাকে কটুক্তি। তাকে ভারত ছেড়ে পাকিস্তানে চলে যেতে বলার পাশপাশি, এমন খারাপ পারফর্ম্যান্সের জন্য কত টাকা নিয়েছেন, প্রভৃতি কদর্য ভাষায় আক্রমণ করা হতে থাকে।

এই প্রসঙ্গে ওয়াইসি বলেন, ‘গতকালের ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় মোহাম্মদ শামিকে আক্রমণ করা হচ্ছে। এতেই স্পষ্ট মৌলবাদের ছবিটা। মুসলিমদের প্রতি ঘৃণা বোঝা যাচ্ছে। ক্রিকেটে আপনি জিততে পারেন আবার হারতেও পারেন। দলে ১১ জন ক্রিকেটার রয়েছে। তবে হারের জন্য শুধু একজন মুসলিম ক্রিকেটারকে টার্গেট করা হচ্ছে।’

সূত্র : হিন্দুস্তান টাইমস



আরো সংবাদ