২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শাস্তি পেলেন লিটন

লিটন দাস - ফাইল ছবি

দুটি ক্যাচ ছেড়ে বেচারা এমনতিই মানসিকভাবে ভেঙে পড়েছেন। এর উপর চাপল আইসিসির শাস্তি। লিটন দাসের মনের অবস্থা আসলে এখন বড় কাহিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে রোববার শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যায় বাংলাদেশ। হেরে যাওয়া এই ম্যাচে দুটি ক্যাচ মাটিতে ফেলেছেন লিটন। এ নিয়ে সমালোচনায় জর্জরিত বাংলাদেশের এই ব্যাটসম্যান। ম্যাচের পরের দিন আইসিসির শাস্তির খবর জানতে পারলেন তিনি।

আউট হওয়ার পর লঙ্কান পেসার লাহিরু কুমারার সাথে বাক-বিতণ্ডায় জড়ান লিটন। যেটাকে নিয়ম পরিপন্থী হিসেবে বিবেচনা করেছে আইসিসিসি। এ কারণে লিটনের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। দেয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। একই অপরাধে কুমারাকে একটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

সোমবার এক বিবৃতি দিয়ে বিষয়টি জানিয়েছে আইসিসি। বিবৃতিতে বলা হয়েছে, কোড অব কন্ডাক্টের লেভেল-১ নিয়ম ভঙের দায়ে তাদের এই শাস্তি দেয়া হয়েছে। আইসিসির ২.৫ ধারা ভঙের দায়ে কুমারাকে দোষী সাব্যস্ত করা হয়। তার বিরুদ্ধে ভাষা ও ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ তোলা হয়।

লিটনের বিপক্ষে আইসিসির ২.২০ ধারা ভঙের অভিযোগ আনা হয়, যা খেলার চেতনার পরিপন্থী। বাংলাদেশের ইনিংসের পঞ্চম ওভারে এই ঘটনা ঘটে। লিটনকে আউট করে তার দিকে এগিয়ে গিয়ে আক্রমণাত্মক শারীরিক ভাষা ব্যবহার করেন কুমারা।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল