০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

'পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?' হারের পর শামিকে চূড়ান্ত গালিগালাজ নেটদুনিয়ায়

মোহাম্মদ শামি - ছবি সংগৃহীত

টি-২০ বিশ্বকাপে রোববার পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বড়সড় হারের পর মোহাম্মদ শামিকে লক্ষ্য করে সোশ্যাল মিডিয়ায় এমনই সব আক্রমণ উড়ে এল। সেইসাথে গালিগালাজ তো ছিলই। যে শামি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে তেমন আহামরি পারফরম্যান্স করতে পারেননি। বাকি ভারতীয় খেলোয়াড়দের অবস্থাও শোচনীয় ছিল। তারই মধ্যে শামিকে আক্রমণের নিশানা করে নেয়ায় ভারতীয় পেসারের পাশে দাঁড়িয়েছেন নেটিজেনদের একাংশ। তারা বিরাট কোহলিদের দিকে প্রশ্ন ছুড়লেন, বর্ণবিদ্বেষের বিরুদ্ধে হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানালেন। সতীর্থের বিরুদ্ধে যে আক্রমণ চলছে, তাতে সতীর্থের পাশেও দাঁড়ান।

রোববার দুবাইয়ে পাকিস্তানের সামনেই দাঁড়াতে পারেনি ভারত। ব্যাটসম্যানদের মধ্যে কিছুটা চেষ্টা করেছিলেন বিরাট এবং ঋষভ পন্ত। বাকি ব্যাটসম্যানরা চূড়ান্ত হতাশ করেছেন। বোলারদের মধ্যে কেউই সেভাবে দাগ কাটতে পারেননি। প্রথমদিকে তেমন বল করতে পারেননি শামিও। ১৮তম ওভারে তাঁকে যখন ফের বল দেন বিরাট, ওই সময় ১৭ রান দরকার ছিল পাকিস্তানের। প্রথম বলেই ছক্কা খান শামি। পরের দুটি বলে বল বাউন্ডারির বাইরে যায়। ওই ওভারের এক বল বাকি থাকতেই ১০ উইকেটে ম্যাচ জিতে যায় পাকিস্তান। আর সেই ওভারের পর শামির বোলিং পরিসংখ্যান দাঁড়ায় : ৩.৫ ওভারে ৪৩ রান। তারপরই শামিকে লক্ষ্য করে চূড়ান্ত আক্রমণ উড়ে আসতে থাকে সোশ্যাল মিডিয়ায়। ইনস্টাগ্রামে শামির ছবির নিচে গালিগালাজ করা হয়। পাকিস্তানের থেকে টাকা খেয়েছেন বলেও অভিযোগ তোলা হয়।

পরে অবশ্য শামির সমর্থনে এগিয়ে আসেন অনেকে। এক নেটিজেন বলেন, 'ম্যাচ হেরে যাওয়ার পর ধোনি এবং কোহলি পাকিস্তানিদের সাথে মজা করতে পারেন। অন্যদিকে প্রত্যাাশা মতো পারফরম্যান্স করতে না পারায় ইন্টারনেট দুনিয়ায় মোহাম্মদ শামিকে গালিগালাজ করা হয়। সইতে হয় ঘৃণা।' এক নেটিজেন বলেন, 'দারুণ বল করেছ চ্যাম্প। তুমি তোমার সেরাটা দিয়েছ। আজ আমাদের দিন ছিল না।'
সূত্র : হিন্দুস্তান টাইমস



আরো সংবাদ


রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)