২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভারতের বিরুদ্ধে শাপমোচন ঘটালেন ছেলে, গ্যালারিতে কেঁদে ভাসালেন বাবর আজমের বাবা

গ্যালারিতে কেঁদে ভাসালেন বাবর আজমের বাবা - ছবি সংগৃহীত

বিশ্বকাপের মঞ্চে তখন ভারতের বিরুদ্ধে বাবর আজমের নেতৃত্বে পুরনো শাপমোচন ঘটিয়ে নতুন নজির তৈরি করেছে পাকিস্তান। আর ওই সময়ে গ্যালারিতে বসে কেঁদে ভাসাচ্ছিলেন বাবর আজমের বাবা আজম সিদ্দিকি। এর আগে কোনো অধিনায়ক যেটা পারেননি, সেটাই তো করে দেখিয়েছেন বাবর আজম। বিশ্বকাপের মঞ্চে ভারতের বিরুদ্ধে প্রথম কোনো জয় পেল পাকিস্তান। রোববারের আগে একদিনের বিশ্বকাপ বা টি-টোয়েন্টি বিশ্বকাপ- কোনো টুর্নামেন্টেই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। রোববার বাবর আজমের নেতৃত্বে প্রথমবার বিশ্বকাপের জিতল তারা। স্বাভাবিকভাবেই আনন্দে চোখের পানি ধরে রাখতে পারেননি তার বাবা। আর সেই ভিডিও পাকিস্তানের এক সাংবাদিক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে, তা হুহু করে ভাইরাল হয়ে যায়।

সেই ভিডিওতে দেখা গেছে, ওই গ্যালারিতে উপস্থিত বাকি পাকিস্তানি সমর্থকরা আজম সিদ্দিকিকে শুভেচ্ছা জানাচ্ছেন। আর আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেছেন তিনি।

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ২০২১ সালের ২৪ অক্টোবর নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার একটি দিন বলেই চিহ্নিত হয়ে থাকবে। ১৩ বল বাকি থাকতে এ দিন ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে, সে টি-টোয়েন্টি হোক বা একদিনের ক্রিকেট, এই প্রথম বার ভারতকে হারাল পাকিস্তান। তাও একেবারে ১০ উইকেটে।

রোববার টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। প্রথমে ব্যাট করতে নেমেই দলের ১ রানের মাথায় রোহিত শর্মাকে ফেরান শাহিন আফ্রিদি। ১ বল খেলে শূন্য রানে আউট হন তিনি। এর পর আফ্রিদি ফেরান কে এল রাহুলকে। তখন দলের রান মাত্র ৬। দলের ৩১ রানের মাথায় আউট হন সূর্যকুমার যাদব। একমাত্র বিরাট কোহলির ৪৯ বলে ৫৭ এবং ঋষভ পন্তের ৩০ বলে ৩৯ রানের সৌজন্যে ১৫১ রান করে ভারত। বিরাট, পন্ত ছাড়া বাকিরা কেউ ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে সহজে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান। ৫২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। ১৭.৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৫২ রান করে নেয় পাকিস্তান।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ

সকল