০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

একই পদবি, একই জার্সি নম্বর, এখনো ভারতের ত্রাস আফ্রিদি

একই পদবি, একই জার্সি নম্বর, এখনো ভারতের ত্রাস আফ্রিদি - ছবি : সংগৃহীত

তিন বছর আগে শহিদ আফ্রিদি অবসর নিয়েছিলেন ক্রিকেট থেকে। কিন্তু তিন বছর পর ওই আফ্রিদিই আবার ভারতের ত্রাস হয়ে ফিরে এলেন ২২ গজে। রোববার টি-২০ বিশ্বকাপে আফ্রিদির দাপটেই গুটিয়ে গেল ভারত। হারল ১০ উইকেটে। এমন হার ভারত আর হারেনি, পাকিস্তানও এমন জয় আর জেতেনি। একদিনের ও টি-২০ বিশ্বকাপে আগের ১২টি ম্যাচে পাকিস্তান হেরেছিল। ১৩তম ম্যাচে এসে সব জ্বালা মনে হয় এক ম্যাচেই ঢেলে দিয়েছে তারা।

রোববার পাকিস্তানকে জেতানোর নায়ক কিন্তু শহিদ আফ্রিদি নন। শাহিন আফ্রিদির দাপটে হার মেনেছে ভারত। সুপার-টুয়েলভের নিজেদের প্রথম ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। ম্যাচের শুরু থেকেই শাহিন আফ্রিদি নিজের দাপট দেখাতে শুরু করেন। ভারতের ১ রানের মাথায় রোহিত শর্মাকে ফেরান তিনি। মাত্র ১ বল খেলেই শূন্য রানে আফ্রিদির বলে এলবিডব্লিউ হন রোহিত।

এর পরই কেএল রাহুলকে আউট করেন আফ্রিদি। তখন ভারতের রান মাত্র ৬। ৮ বল খেলে ৩ রান করে সাজঘরে ফেরেন রাহুল। ৬ উইকেটে যখন দলের ১৩৩ রান, তখন শাহিন আফ্রিদি ফেরান বিরাট কোহলিকে। ৪৯ বলে ৫৭ রান করে আউট হন ভারত অধিনায়ক। ভারতের তিন মাইল স্টোনকে আউট করেন শাহিন আফ্রিদি। আর এতে ভারতের ব্যাটিং অর্ডার যেন একেবারে ভেঙে পড়ে। বিরাট আউট না হলে তাও স্কোরবোর্ডে আরো কিছু রান যোগ হতে পারত ভারতের।

এ দিন বিরাটের ৫৭ রানের হাত ধরেই ভারতের ইনিংস শেষ হয় ১৫১ রানে। কোহলি ছাড়াও ঋষভ পন্ত ৩০ বলে ৩৯ রান করেছেন। ভারতের বাকি ব্যাটসম্যানরা কেউ ১৫ রানের গণ্ডিও টপকাতে পারেননি। তবু শেষ রক্ষা হয়নি। জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতেই ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ম্যাচের সেরা হন শাহিন আফ্রিদি।
সূত্র : হিন্দুস্তান টাইমস



আরো সংবাদ


শেষ টেস্ট জিতে সিরিজে বাজিমাত করতে চায় ভারত-নিউজিল্যান্ড নামের ভুলে ফাঁসি : রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ এ বছর আর খেলা হচ্ছে না রোমেরোর ১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ বিএনপি নেতারা আইন-আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ বাস্তবায়নে সশস্ত্র বাহিনীর সদস্যরা অগ্রসেনা হিসেবে কাজ করে যাবেন : প্রধানমন্ত্রী রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে : রিজভী ৭০ ভাগ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)