০৬ ডিসেম্বর ২০২১
`

ভারতকে হারিয়ে যা বললেন পাকিস্তান অধিনায়ক


বিশ্বকাপের প্রথমবার ভারতের বিরুদ্ধে জয়। উত্তেজনায় ফুটছে গোটা পাকিস্তান দলই। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং— তিন বিভাগেই ভারতকে টেক্কা দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। এর আগে কোনোদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০ উইকেটে জেতেনি পাকিস্তান। সেই জয় এল কি না বিশ্বকাপে চিরশত্রু ভারতের বিরুদ্ধে। জিতে সতীর্থদের কৃতিত্ব দিলেন বাবর। তার মুখে নতুন পাকিস্তানের কথা, যারা অতীতের কথা মাথায় রাখে না।

রোববার রাতে ম্যাচের পর অধিনায়ক বাবর আজম স্বীকার করে নিলেন, শুরুতে দুটি উইকেট ম্যাচ অনেকটাই তাদের পক্ষে এনে দিয়েছে।

বাবরের কথায়, আমরা নিজেদের পরিকল্পনা দারুণভাবে কাজে লাগিয়েছি। প্রথম দিকের উইকেটগুলো খুবই সাহায্য করেছে। বিশেষত শাহিনের নেয়া উইকেট আমাদের মধ্যে একটা আলাদা আত্মবিশ্বাস এনে দিয়েছিল। সেটাই বাকি ম্যাচে বজায় রেখেছি আমরা। স্পিনাররাও ভালো বোলিং করেছে।

দলের পক্ষে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ৫২ বলে ৬৮ রানে অপরাজিত থেকে যান বাবর। নিজের ব্যাটিং নিয়ে বাবর বলেছেন, সব সহজ রেখে নিজেদের দক্ষতার উপরে জোর দেয়াই আমাদের লক্ষ্য ছিল। চেয়েছিলাম ক্রিজ কামড়ে পড়ে থাকতে। আট ওভারের পর থেকে শিশির দেখা দেয়। তারপরে বল ব্যাটে ভালোই আসছিল। তবে এখনই এই জয় নিয়ে বেশি ভাবতে চাই না। এই ছন্দটা ধরে রাখাই আমাদের মূল লক্ষ্য। প্রতিটা ম্যাচ ধরে ধরে এগোব।

ম্যাচের পর বাবর আবার বলে দিয়েছেন, অতীতের পরিসংখ্যান মাথায় রেখে তারা নামেননি। তার মুখে নতুন পাকিস্তান দলের কথা। তার কথায়, আমাদের মধ্যে কোনো চাপ ছিল না। পুরনো রেকর্ডের কথা কিছুই আমরা মাথায় রাখিনি। প্রত্যেক ক্রিকেটারের পাশে দাঁড়াতে চেয়েছিলাম। ওরা খুব ভালো প্রস্তুতি নিয়েছিল। বিশ্বকাপের আগে কোনো প্রতিযোগিতায় খেললে সেটা সাহায্য করবেই। তার জন্যেই এই ম্যাচের আগে আমাদের ক্রিকেটাররা অনেক আত্মবিশ্বাসী হয়ে নামতে পেরেছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)