০৬ ডিসেম্বর ২০২১
`

পাকিস্তানের বিপক্ষে লজ্জার হারে ‘শিশির’কে দুষছেন কোহলি!


টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে পাকিস্তানের বিপক্ষে ভারত এর আগে ছয়বারের মুখোমুখি হয়ে পাঁচবারই জিতেছে ভারত। কিন্তু রোববার দুবাইয়ের বিশ্বকাপ মাঠে যা হলো তা ভারতের জন্য শুধু লজ্জা নয়, চরম লজ্জাজনক। এতদিনের ভারতীয় একচেটিয়া আধিপত্য ধুলোয় মিশিয়ে দিয়েছে বাবররা।

যদিও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচ ঘিরে খুব সতর্ক ছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি জানিয়েছিলেন, ইতিহাস যতই ভারতের পক্ষে যাক, পাকিস্তানের মতো শক্তিশালী দলকে হারাতে হলে সর্বোচ্চাটাই দিতে হবে।

কিন্তু দুবাইয়ের মাঠে সেই সর্বোচ্চা দিতে পারল না তার দল। ব্যাট হাতে কোহলি ফিফটি হাঁকিয়ে নিজের আলোটুকু ভালোভাবে তুলে ধরলেও বাকিরা ছিলেন অনুজ্জ্বল। পাকিস্তানের বোলারদের কাছে অসহায় আত্মসমর্পন করেছেন রোহিত, ঋষভ, সূর্যকুমাররা। ফলে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে পাকিস্তানের কাছে লজ্জার পরাজয়ের স্বাদ নিতে হয়েছে বিরাট কোহলিকে। এমন লজ্জার হারের জন্য কোহলি অবশ্য ‘শিশির’কে দুষলেন কিছুটা।

ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোহলি বলেন, ‘আমরা যা চেয়েছি, তা করে দেখাতে পারিনি। কিন্তু কৃতিত্ব অবশ্যই প্রাপ্য, তারা আমাদের চেয়ে ভালো খেলেছে। প্রথম তিনটি ব্যাটসম্যান আগে খোয়ানোর পর খেলায় ফিরে আসা খুবই কঠিন। বিশেষ করে, যখন আপনি জানেন যে শিশির ঝরতে যাচ্ছে। তারা ব্যাটহাতে বেশ পেশাদার ছিল। পাকিস্তান ইনিংসে যেটা মনে হয়েছিল, আমাদের প্রথম অর্ধেকে সেভাবে সঠিক লাইন বজায় রেখে ব্যাটিং করা সহজ ছিল না। যখন আপনি জানেন যে পরিস্থিতি বদলে যেতে পারে। তখন ১০ থেকে ২০টি অতিরিক্ত রান প্রয়োজন হয়। কিন্তু পাকিস্তানের বোলিং দক্ষতা তা আমাদের করতে দেয়নি। নিশ্চিতভাবে, আমরা কোনো ভীরু দল নই। এটা কেবল টুর্নামেন্টের শুরু, শেষ নয়।’



আরো সংবাদ


ব্রাহ্মণবাড়িয়া সদরের ১১ ইউপিতে নৌকা পেলেন যারা নারায়ণগঞ্জে সিলিন্ডার গ্যাস লিকেজে আগুন, একই পরিবারের ৪ জন দগ্ধ অবিরাম বৃষ্টি আর যানজটে নাকাল রাজধানীবাসী তথ্য প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে ব্যবস্থা নেয়ার দাবি ডেনমার্কে ‘ওমিক্রন’ ধরণে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে চকরিয়ায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ৫ দিন সাগরে ভাসতে থাকা ১৩ জেলে উদ্ধার ওমিক্রন আতঙ্কের মাঝেই ভারতে আসছেন পুতিন মুম্বাই বিমানবন্দরে আটকে দেয়া হলো অভিনেত্রী জ্যাকলিনকে বাংলাদেশ তলাবিহীন নয়, এখন একটা উপচে পড়া ঝুড়ি : তথ্যমন্ত্রী ইউক্রেনে সম্ভাব্য রুশ হামলার খবর হেসে উড়িয়ে দিলেন জাখারোভা

সকল

বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)