২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

লিটনের বদলে আকবরের সুযোগ পাওয়া উচিত, ইএসপিএনের বিশ্লেষণ

- ফাইল ছবি

এই টুর্নামেন্টের পর লিটন দাস হয়তো আর দলে সুযোগ পাবেন না। তার বদলে দলে সুযোগ পেতে পারেন অনুর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর হোসেন। লিটনের জায়গায় তার মতো খেলোয়াড় সুযোগ পাওয়া উচিত। আকবর একজন বড় মাপের খেলোয়াড়। ইএসপিএনের বিশ্লেষণে এক ধারাভাষ্যকার এসব কথা বলেন।

বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচে লিটন দাসের পর পর ক্যাচ মিস ও শেষ পর্যন্ত দলের পরাজয় হয়। এরপর রোববারের ম্যাচ নিয়ে ওই ধারাভাষ্যকার এই মন্তব্য করলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে হতাশাজনক নৈপুণ্য দেখান লিটন। গুরুত্বপূর্ণ সময়ে দু’টি ক্যাচ মিস করে শ্রীলঙ্কার জয়ে ‘ভূমিকা’ রাখেন বাংলাদেশ দলের এই ফিল্ডার। ওই দু’টি ক্যাচের অন্তত একটি লুফে নিতে পারলেও বদলে যেতে পারত বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের ফলাফল।

ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ১৩তম ওভারে আফিফ হোসেনের বলে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন রাজাপক্ষ। ফিল্ডার লিটন দাস ক্যাচটি লুফে নিতে পারেননি। এরপর ১৫তম ওভারে মোস্তাফিজের বলে ক্যাচ তুলে দেন রাজাপক্ষ। এবারো ক্যাচ মিস করেন ফিল্ডার লিটন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েও ফিল্ডিং ব্যর্থতায় শেষ পর্যন্ত ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশ।

ব্যাটিংয়ে চমক দেখাতে পারেননি লিটন
রোববার শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে ১৬ বলে মাত্র ১৬ রান করে সাজঘরে ফেরেন লিটন। আর এবারের বিশ্বকাপের এ পর্যন্ত ৫ ম্যাচে মাত্র ৫৭ রান করেন তিনি। তার সর্বোচ্চ রান পাপুয়া নিউগিনির বিপক্ষে। ওই ম্যাচে তিনি ২৯ রান করেন। এ ছাড়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১ রান, স্কটল্যান্ডের বিরুদ্ধে ৫ রান, ওমানের বিরুদ্ধে ৬ রান করে আউট হন বাংলাদেশের ওপেনার লিটন দাস।


আরো সংবাদ



premium cement