০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

-

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের হাই ভোল্টেজ ম্যাচে রোববার বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় টস জিতে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশকে। সংযুক্ত আরব আমিরাতের শারজা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৪টায়। বাংলাদেশের পক্ষে লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ ওপেনিং করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২৯ রান। নাঈম শেখ ১৫ বলে ১৮ ও লিটন দাস ১১ বলে ৯ রান।

দুই দলের জন্যই এই ম্যাচ জয়ের ছন্দ ধরে রাখার লড়াই। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশ জয় পেয়েছে দুটি ম্যাচে। স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় প্রবল সমালোচনার মুখে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় টাইগাররা। অন্যদিকে ‘এ’ গ্রুপে দাপটের সাথে তিনটি ম্যাচ জিতেই সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা।

এবারের বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সেই ম্যাচে লড়াকু পারফরম্যান্স উপহার দিলেও শেষপর্যন্ত বাংলাদেশ হেরে যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের জয়খরা কাটানোর পাশাপাশি এই ম্যাচটি তাই টাইগারদের প্রতিশোধ নেয়ার সুযোগ।

জয়ের ছন্দ ধরে রাখতে দুই দলই উইনিং কম্বিনেশনে যথাসম্ভব আস্থা রাখতে চাইবে। তবে উইকেট স্পিন বান্ধব হলে বাংলাদেশের একাদশে দেখা যেতে পারে নাসুম আহমেদকে। চোটের কারণে লঙ্কান স্পিনার মাহিষ থিকশানা খেলতে না পারলে কপাল খুলতে পারে আকিলা ধনঞ্জয়ার।

অতীতে এই দুই দল টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১১ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৭ ম্যাচে জয় পায় শ্রীলংকা। আর ৪ ম্যাচে জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ : মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

শ্রীলঙ্কা সম্ভাব্য একাদশ : কুশল পেরেরা (উইকেটরক্ষক), পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, অভিষকা ফার্নান্দো, ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে,বিনুরা ফার্নান্দো, লাহিরু কুমারা ও দুষ্মন্ত চামিরা।

 

bangladesh vs sri lanka t20 2021,bangladesh vs sri lanka live,cricket live score,bangladesh t20 schedule,ban vs aus 2021 schedule



আরো সংবাদ