২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১১৮

নির্ধারিত ২০ ওভারে ১১৮ রান তুলতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। - ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে গ্রুপ-১-এর প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ১১৯ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

আবুধাবির এ ম্যাচে টসে জেতার পর প্রথমে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠান অজি অধিনায়ক।

এডেন মারক্রামের ৪০ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১১৮ রান তুলতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। এ রান তুলতে তাদের হারাতে হয় ৯টি উইকেট।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, জস হেজলউড ও এডাম জাম্পা। এছাড়া ১টি করে উইকেট পান গ্লেন ম্যাক্সওয়েল ও পেট কামিন্স।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে মাত্র একবারই মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ২০১২ সালে শ্রীলঙ্কার মাটিতে হওয়া সেই আসরে প্রোটিয়াদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল অজিরা।

এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই দল খেলেছে ২১টি ম্যাচ। যেখানে অস্ট্রেলিয়ার জয় ১৩ ম্যাচে আর দক্ষিণ আফ্রিকা জিতেছে ৮টি ম্যাচ।

অস্ট্রেলিয়া স্কোয়াড :
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মারকুস স্কোইনিস, ম্যাথেউ ওয়াদে, পেট কামিন্স, মিশেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জোস হেজলউড।

সাউথ আফ্রিকা :
টেম্বা ভাবুমা, কুইন্টন ডি কক (অধিনায়ক), এইডেন মারক্রাম, রসি ভন ডার দুসেন, ডেভিড মিলার, হেইনরিখ ক্লাসেন, ডোয়াইন প্রেটোরিয়াস, কাগিসো রাবাবা, কেশভ মাহারাজ, এনরিচ নরটজে, তাবরিজ শামসি।


আরো সংবাদ



premium cement
সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সদস্য নিহত প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে কাতারের আমির বাগাতিপাড়ায় আগুনে পুড়লো ৭ কৃষক পরিবারের বসতঘরসহ গরু-ছাগল

সকল