২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

৭৭ বল হাতে রেখেই জিতল শ্রীলঙ্কা

৭৭ বল হাতে রেখেই জিতল শ্রীলঙ্কা - ছবি : সংগৃহীত

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ৮ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার টুয়েলভে উঠল লঙ্কানরা।

২৪ অক্টোবর সুপার টুয়েলভের ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। তার আগে যেন নিজেদের বোলিং ইউনিটের শক্তিমত্তা জানিয়ে রাখল দাসুন শানাকার দল।

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস অলআউট হয় মাত্র ৪৪ রানে, ১০ম ওভারের শেষ বলে। এবারের বিশ্বকাপে প্রতিপক্ষকে সবচেয়ে কম রানে অলআউট করার দিনে লাহিরু কুমারা ৯ রানের খরচায় এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা ৭ রানের খরচায় তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়া মাহিষ থিকশানা দুটি ও দুশমন্থ চামিরা একটি উইকেট পান।

নেদারল্যান্ডসের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন মাত্র একজন। কলিন অ্যাকারম্যান ১১ রান করেছেন ৯ বলের মোকাবেলায়। ব্যাট হাতে এমন বিপর্যয়ের পর নিশ্চিত হয়ে যায় ডাচদের পরাজয়।

যদিও মামুলী লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে পাথু নিসাঙ্কাকে হারিয়ে ফেলে লঙ্কানরা। জয়ের আগে সাজঘরে ফেরেন চারিথ আসালাঙ্কাও। তবে কুশল পেরেরার ২৪ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংসে ৮ উইকেট হাতে রেখেই জয় পায় শ্রীলঙ্কা, ৭.১ ওভারে।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি

সকল