২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট

ক্রিস গেইল ও সাকিব আল হাসান - ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ সপ্তম আসরের সুপার টুয়েলভ পর্ব শুরু হচ্ছে শনিবার। দিনের দ্বিতীয় ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এদিন সংক্ষিপ্ত ভার্সনে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে থেকে খেলতে নামবেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ক্রিস গেইল।

আর ৯৭ রান করলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক হবেন গেইল। তাতে পেছনে পড়ে যাবেন শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

এখন পর্যন্ত ২৮ ম্যাচ খেলে ৯২০ রান করেছেন গেইল। সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন তিনি।
৩১ ম্যাচে ১০১৬ রান করে বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক শ্রীলংকার জয়াবর্ধনে। তার ১টি সেঞ্চুরি রয়েছে। ব্যাটিং গড় ৩৯ দশমিক ০৭। বিশ্বকাপে ২টি সেঞ্চুরি রয়েছে গেইলের। তার ব্যাটিং গড় ৪০।

তৃতীয় সর্বোচ্চ ৮৯৭ রান আছে শ্রীলংকার আরেক সাবেক অধিনায়ক তিলকরত্নে দিলশানের। ৩৫ ম্যাচ খেলেছেন তিনি। এরপর আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ১৬ ম্যাচে ৭৭৭ রান কোহলির। ৩০ ম্যাচে ৭১৭ রান আছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও পাকিস্তানের শহিদ আফ্রিদি। সুপার টুয়েলভে আর মাত্র ১টি উইকেট পেলেই বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক হবেন সাকিব।



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)